×

রাজনীতি

মির্জা ফখরুলের জিয়া স্মৃতি পাঠাগার পরিদর্শন

Icon

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৭:৪৩ পিএম

মির্জা ফখরুলের জিয়া স্মৃতি পাঠাগার পরিদর্শন

ছবি : সংগৃহীত

নতুন প্রজন্মের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। তাদের সমাজ ও রাজনীতি সম্পর্কে জ্ঞানের ভাণ্ডার সমৃদ্ধি করতে হবে এবং শিক্ষার্থীদের গ্রন্থাগারে আসার পরিবেশ তৈরি করতে হবে।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে মানিকগঞ্জ শহরের সেওতা এলাকায় জিয়া স্মৃতি পাঠাগার পরিদর্শনে এসে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

আরো পড়ুন : ভারতের নতুন সরকার বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে মর্যাদা দেবে

তিনি বলেন, চিন্তা ও মননে নতুন প্রজন্ম যেন নিজের মতো সিদ্ধান্ত নিতে পারে সেই সুযোগ করে দিতে হবে। এজন্য পাঠাগারকে আরো সমৃদ্ধ করতে হবে। মানুষকে জিয়াউর রহমান সম্পর্কে জানানো এবং জ্ঞানের ভাণ্ডারকে সমৃদ্ধ করা সবচেয়ে বেশি জরুরি। কিন্তু আমাদের মাঝে বই পড়তে না চাওয়ার প্রবণতা বেশি। বেই পড়ার অভ্যাসটা গড়ে তুলতে হবে। আমি নিজে পড়ি। আমি যখন প্রাইমারি স্কুলে পড়ি তখন আমার বড় বোন মিলে নিজেরা একটি লাইব্রেরি বানিয়েছিলাম। টিফিনের পয়সা বাঁচিয়ে বই কিনতাম। কিন্তু এখন বই কেনার প্রবণতা কম। এখন সব নাকি মোবাইলে পাওয়া যায়। কিন্তু মোবাইল আর বইয়ের মধ্যে পার্থক্য অনেক।

তিনি আরো বলেন, রাজনীতি করতে দেশের ইতিহাস, ভূগোল, বিজ্ঞান ও আবিষ্কার সম্পর্কে জানা দরকার। সব মিলিয়ে জ্ঞানের ভাণ্ডারকে বিস্তৃত করা বেশি জরুরি।

এসময় জিয়া স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রীতা, সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবীর, সহ-সভাপতি অ্যাডভোকেট আজাদ হোসেন খান, সাংগঠনিক সম্পাদক নুরতাজ আলম বাহার উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App