×

রাজনীতি

‘তোমার হত্যার বিচার হবেই ইনশাআল্লাহ’

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২৪, ০৮:২৮ পিএম

‘তোমার হত্যার বিচার হবেই ইনশাআল্লাহ’

আনোয়ারুল আজীম আনার ও মুমতারিন ফেরদৌস ডরিন

ভারতের কলকাতায় এমপি আনোয়ারুল আজিম আনার হত্যার ঘটনায় বিচার নিশ্চিতের প্রত্যয় জানিয়েছেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। এনিয়ে তিনি সামাজিকমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন।  বাংলাদেশ ও ভারতে তদন্তাধীন এমপি আনার হত্যা নিয়ে রোববার (২ জুন) দুপুরে বাবাকে নিয়ে আবেগঘন একটি পোস্ট দেন আনারকন্যা।

ওই পোস্টে তিনি লিখেছেন, ‘কেন তুমি চলে গেলে আব্বু, কেন চলে গেলে? আজ কালীগঞ্জের মানুষ আহাজারি করছে, রাস্তায় রাস্তায় দাঁড়িয়ে তোমার জন্য মানববন্ধন করছে। আমার এসব দেখে তো অনেক কষ্ট হচ্ছে আব্বু। আব্বু তোমার কি কষ্ট হচ্ছে?’

তিনি আরো লিখেন, ‘তোমার হত্যার বিচার হবেই ইনশাআল্লাহ। এর জন্য যা করণীয় আমি সব করবো আব্বু। কিন্তু তুমি তো আর আমাকে বলবে না আমার আম্মুটা কই। জীবনে সব পাওয়া গেলেও তোমাকে তো ফিরে পাবো না আমি আব্বু।’

এদিকে পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, আনার হত্যার মাস্টারমাইন্ড তারই ঘনিষ্ঠ বন্ধু আখতারুজ্জামান শাহিন। তিনি ঝিনাইদহের কোর্ট চাঁদপুর পৌরসভার মেয়র শহিদুজ্জামান সেলিমের ভাই। তবে যুক্তরাষ্ট্রে অবস্থানরত শাহিন কলকাতার নিউটাউনের সঞ্জীভা গার্ডেনের ৫৬বিইউ ফ্ল্যাটটি ভাড়া নেয়ার কথা স্বীকার করলেও হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন। অভিযোগ রয়েছে ওই ফ্ল্যাটেই হত্যা করা হয় আনারকে। তবে অভিযুক্ত শাহিনের দাবি- হত্যাকাণ্ডের সঙ্গে তিনি কোনোভাবেই জড়িত নন। তাকে ফাঁসানো হয়েছে। তাই তিনি আইনের আশ্রয় নেবেন।

উল্লেখ্য, ঝিনাইদহ-৪ আসনের তিনবারের সংসদ সদস্য আনার কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। গত ১১ মে তিনি চিকিৎসার জন্য ভারতে যান। ২২ মে সকালে ভারতীয় সংবাদমাধ্যমে খবর আসে— নিউটাউনের এক বাড়িতে খুন হয়েছেন এমপি আনার। 

টাইমলাইন: ভারতে এমপি আজিম হত্যাকাণ্ড

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App