×

রাজনীতি

এমপি আনার হত্যাকাণ্ড: আজ নেপাল যাচ্ছে ডিবির দল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১০:২০ এএম

এমপি আনার হত্যাকাণ্ড: আজ নেপাল যাচ্ছে ডিবির দল

আনোয়ারুল আজিম আনার ও মোহাম্মদ হারুন অর রশীদ

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের হত্যার ঘটনা তদন্তে এবার নেপাল যাচ্ছে মহানগর গোয়েন্দা পুলিশের একটি প্রতিনিধি দল। ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে তিন সদস্যের দলের আজ শনিবার সকাল ১০টায় নেপাল যাওয়ার কথা রয়েছে। 

সূত্রে জানা গেছে, আজীম হত্যাকাণ্ডে অন্যতম সন্দেহভাজন মো. সিয়াম হোসেন নেপালে আটক হয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদেই নেপাল যাচ্ছে ডিবির দল। তবে এ ব্যাপারে ডিবির তরফ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

এদিকে, তদন্তের অংশ হিসেবে হারুন অর রশীদের নেতৃত্বে একটি দল সম্প্রতি কলকাতায় যায়। গত ২৮ মে বিকেলে কলকাতার নিউটাউনের সঞ্জীব গার্ডেনের সেপটিক ট্যাংক থেকে প্রায় ৪ কেজি মাংসের টুকরা উদ্ধার করে ডিবি ও কলকাতা সিআইডির যৌথ দল। 

হারুন অর রশীদ বলেন, ‘প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এটি আজীমের দেহাবশেষ। ফরেনসিক টেস্টের মাধ্যমে পরে জানা যাবে এটি তার দেহাংশ কিনা।’ তখন হারুন জানান, হত্যায় আরেক অভিযুক্ত সিয়াম এখন কাঠমান্ডুতে আছেন। তাকে ফেরাতে নেপাল সরকারের সঙ্গে যোগাযোগ চলছে। আজীম হত্যার মোটিভ এখনো জানা যায়নি বলেও জানান হারুন। তিনি বলেন, মূল পরিকল্পনাকারী গ্রেপ্তারের পর মোটিভ সম্বন্ধে পরিষ্কার হওয়া যাবে।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার উদ্দেশ্য কলকাতা যান এমপি আনার। পরেরদিন তিনি নিখোঁজ হন। পরে তাকে হত্যা করা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর আসে। ভারতের কলকাতার নিউটাউনে বিলাসবহুল যে অ্যাপার্টমেন্টে এমপি আনারকে হত্যা করা হয়েছিল সেখানকার সুয়ারেজ লাইন থেকে মাংসের টুকরা উদ্ধার করা হয়েছে, যা এমপি আনারের বলে ধারণা করা হচ্ছে।


টাইমলাইন: ভারতে এমপি আজিম হত্যাকাণ্ড

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App