×

রাজনীতি

মঈন খান

বিএনপি রাজপ্রাসাদের রাজনীতি করে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৪, ০৮:২৪ পিএম

বিএনপি রাজপ্রাসাদের রাজনীতি করে না

ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশের জনগণের জনপ্রতিনিধিত্ববিহীন, ভোটারবিহীন সরকারকে বিদায় দিয়ে আমরা এদেশে একটি জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য এখানে এসে দাঁড়িয়েছি। আমরা এদেশে জনগণের সরকার চাই। আমরা এদেশের জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দিতে চাই। বিএনপি এদেশে রাজপ্রাসাদের রাজনীতি করেনা; জনগণের রাজনীতি করে। 

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর পল্লবীতে দরিদ্র ও শ্রমজীবি মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ পূর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বাংলাদেশের মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতেই আমরা রাজপথে নেমেছি মন্তব্য করে মঈন খান বলেন, আজকে দেশে জিনিসপত্রের দাম আকাশচুম্বী। মূল্যস্ফীতির কারণে আজকে বাংলাদেশের মানুষের ঘরে ঘরে হাহাকার। বাংলাদেশের মানুষের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে এই সরকার। এদেশের ব্যাংকিং ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে সরকার। এদেশ থেকে লাখ লাখ কোটি টাকা পাচার করেছে তারা। 

মঈন খান বলেন, এই পরিস্থিতির আলোকে বাংলাদেশের মানুষের বেঁচে থাকার অধিকার ফিরিয়ে আনতেই আমাদের এই আন্দোলন। 

আরো পড়ুন: দেশ ‘পুরোপুরি মাফিয়াদের' কবলে

গণতন্ত্র পুনরুদ্ধারের এ লড়াইয়ে দলের সব স্তরের নেতাকর্মীদের শপথ করিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক বলেছেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পতনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার এবং জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে না আসা পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরে যাবো না।

দলীয় নেতা-কর্মীদের মধ্যে ইস্পাত-দৃঢ় ঐক্য গড়ে তুলে এবং এই অঙ্গিকার নিয়ে রাজপথে থাকার আহ্বান জানান তিনি। 

এসময় মহানগর যুগ্মআহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর সদস্য হাজী মো. ইউসুফ, শাহ আলম, এবিএমএ রাজ্জাক, আফতাব উদ্দিন জসিম, মাহাবুবুল আলম মন্টু, মোহাম্মদপুর থানা বিএনপির আহবায়ক শুক্কুর মাহমুদ, শেরে বাংলা নগর থানা যুগ্মআহবায়ক শাহজালাল সিকদারসহ প্রমুখ উপস্থিত ছিলেন। 

ভাষাণটেকে যুবদল ঢাকা মহানগর উত্তর দুস্তদের মধ্যে খাবার বিতরণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আবদুল মঈন খান, এসময় মহানগর সদস্য সচিব আমিনুল হক উপস্থিত ছিলেন। ভাটারার ১০০ ফিট রোডের নয়াবাড়িতে খাবার বিতরণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এসময় থানা বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ আলী, মোহাম্মদ সেলিম মিয়া, ৪০ নম্বর ওয়ার্ড সভাপতি জাহাঙ্গীর আলম হাতি ৩৯ নম্বর ওয়ার্ডের সভাপতি মইনুল হোসেন মনা প্রমুখ উপস্থিত ছিলেন। কল্যানপুর বাসস্ট্যান্ডে মিজান টাওয়ারের সামনে খাবার বিতরণ করে মিরপুর থানা বিএনপি। গুলশান ও বনানীতেও খাবার বিতরণ করা হয়। শাহ আলীর মাজারের সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক দুঃস্তদের মধ্যে খাবার বিতরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App