×

রাজনীতি

এমপি আনার হত্যা তদন্তে আজ ভারত যাচ্ছে ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৮:৪৯ এএম

এমপি আনার হত্যা তদন্তে আজ ভারত যাচ্ছে ডিবি

আনোয়ারুল আজিম আনার ও মোহাম্মদ হারুন অর রশীদ

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত টিম আজ ভারত যাচ্ছে। ভারতের কলকাতায় অভিযাত ফ্লাটে নিহত ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনোয়ার হত্যা মামলার তদন্তে ঘটনাস্থল পরিদর্শন ও ভারতের সিআইডি কর্তৃক আসামিদের জিজ্ঞাসাবাদ করবেন তারা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে শুক্রবার ছুটির দিনে তদন্ত কর্মকর্তাদের বিদেশে যাওয়ার সরকারি অনুমোদন দিয়েছে।

এদিকে গত তিনদিন ধরে বাংলাদেশে আসা কলকাতা সিআইডি পুলিশের ৪ সদস্যের টিম ঢাকায় গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদ ও তদন্ত সংস্থার ডিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে আজ ভারত ফিরে যাবেন। 

ঢাকায় শেরেবাংলা নগর থানায় নিহত এমপি আনোয়ারুল আজিম আনোয়ারের মেয়ের দায়ের করা মামলার প্রধান তদারকি কর্মকর্তা ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, যেহেতু ঘটনাস্থল ভারতের কলকাতায় এবং ওই দেশের ও কিছু আসামি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাই মামলার তদন্তে আমাদের টিম ভারত যাচ্ছে। 

তদন্ত সূত্র জানায়, ঢাকায় আসা কলকাতা সিআইডির তদন্ত টিম একাধিকবার ঢাকার তদন্ত কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে। ঢাকায় আটক আসামিদের তারা যৌথভাবে জিজ্ঞাসাবাদ করেছে। মূলত সংসদ সদস্য আনোয়ারল আজিম আনার হত্যাকাণ্ড ও লাশ গুমের আসামিদের চিহ্নিত করেছে দুই দেশের গোয়েন্দারা। 

দুই দেশের গোয়েন্দাদের বৈঠকে তদন্তে তারা একমত হয়েছে যে আখতারুজ্জামান শাহিনের পরিকল্পনায় দুই দেশের চিহ্নিত অপরাধীদের নিখুত পরিকল্পনায় হত্যা ও লাশ টুকরো টুকরো করে কিমা বানিয়ে ঘুম করেছে। পরিকল্পনা বাস্তবায়নে নিয়োগ করা হয়েছে খুলনার পূর্ব বাংলা সর্বহারা পার্টির দুর্ধর্ষ কিলার আমানুল্লাহ ওরফে শিমুল ও ভারতের খুবই দক্ষ কসাই জিহাদ ওরফে সিয়াম।

টাইমলাইন: ভারতে এমপি আজিম হত্যাকাণ্ড

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App