×

রাজনীতি

জি এম কাদের

ইব্রাহিম রাইসি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অসাম্যান্য অবদান রেখেছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৭:২২ পিএম

ইব্রাহিম রাইসি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অসাম্যান্য অবদান রেখেছেন

ছবি: সংগৃহীত

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)। 

সোমবার (২০ মে) এক শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে একই সঙ্গে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আলী খামেনির প্রতি সমবেদনা প্রকাশ করেছেন তিনি। শোকবার্তায় বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের, হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের রাষ্ট্রপতিসহ প্রয়াত শীর্ষ নেতাদের মৃত্যুতে শোক এবং শোকার্ত পরিবারের প্রতিও সমবেদনা জানান। ইরান সরকার ও সে দেশের জনসাধারণের প্রতি সহমর্মিতা ও সংহতি প্রকাশ করেছেন গোলাম মোহাম্মদ কাদের। 

আরো পড়ুন: ইরানের প্রেসিডেন্টের মৃত্যু: রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

শোকবার্তায় তিনি বলেন, ইব্রাহিম রাইসির মৃত্যুর সংবাদে আমরা স্তম্ভিত ও শোকাভিভূত। এমন হৃদয়বিদারক সংবাদ মেনে নেয়া সহজ নয়।

তিনি আরো বলেন, ইরানের প্রয়াত রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসি জীবনের শেষমুহুর্ত পর্যন্ত দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। ইব্রাহিম রাইসি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অসামান্য অবদান রেখেছেন। তার কর্মের মধ্যেই অমর হয়ে থাকবেন তিনি। শুধু ইরান নয়, মধ্যপ্রাচ্যের কোটি কোটি মানুষের হৃদয়ের মনিকোঠায় ইব্রাহিম রাইসি অক্ষয় হয়ে থাকবেন। ইব্রাহিম রাইসির মৃত্যুতে মধ্যপ্রাচ্যের রাজনীতিতে যে শুণ্যতা সৃষ্টি হলো তা সহসাই পূরণ হবার নয়। 

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান আশা প্রকাশ করে বলেন, ইরান সরকার ও সে দেশের জনগণ অবশ্যই এই শোক কাটিয়ে ইরানকে আরো এগিয়ে নেবেন। 

টাইমলাইন: ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App