×

রাজনীতি

ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন সি-৪০ প্রতিনিধিদলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৮:০৯ পিএম

ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন সি-৪০ প্রতিনিধিদলের

ছবি: ভোরের কাগজ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আয়োজনে ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করেছে সি-৪০ সিটিজের প্রতিনিধিদল। 

সোমবার (১৩ মে) দুপুরে প্রতিনিধি দলটি কার্জন হল, ঢাকা ফটক ও লালবাগ কেল্লা পরিদর্শন করেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সি-৪০ সিটিজের নির্বাহী পরিচালক মার্ক ওয়াটস্। দুপুর ১২ টা ৪০ মিনিটি থেকে দুপুর ২টা পর্যন্ত তারা এসব স্থাপনা পরিদর্শন করেন। 

এর আগে বেলা সাড়ে ১১ টায় সি-৪০ সিটিজের প্রতিনিধিদল ডিএসসিসির নগর ভবনে মেয়রের কার্যালয়ে আসেন। এ সময় সংস্থাটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রতিনিধিদলকে স্বাগত জানান। পরে মেয়র প্রতিনিধিদলকে জলবায়ু পরিবর্তনজনিত অভিঘাত মোকাবিলায় কর্পোরেশনের নেয়া বিভিন্ন উদ্যোগ ও কার্যক্রম এবং ঢাকাকে একটি বাসযোগ্য ও আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে বিভিন্ন প্রকল্প ও উদ্যোগ সম্পর্কে অবহিত করেন। মার্ক ওয়াটস্ এসব উদ্যোগের প্রশংসা করেন। 

আরো পড়ুন: সমাজ পরিবর্তনে পোশাক শিল্প ভূমিকা পালন করছে

পরে প্রতিনিধিদল নগর ভবনের ছাদ থেকে ওসমানী উদ্যানসহ আশপাশের পরিবেশ অবলোকন ও কর্পোরেশনে স্থাপিত জরুরি পরিচালন কেন্দ্র পরিদর্শন করেন। তারা নগর ভবন প্রাঙ্গণে একটি সোনালু গাছের চারা রোপণ করেন। এরপর রিকশায় করে প্রতিনিধিদটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে যান। সেখান থেকে ঘোড়ার গাড়িতে উঠে ঢাকা ফটক পরিদর্শনে যান। সবশেষ তারা পুরান ঢাকার লালবাগ কেল্লা পরিদর্শনে যান। 

মার্ক ওয়াটসের নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধিদলে আরো ছিলেন- সংস্থার দক্ষিণ ও পশ্চিম এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক শ্রুতি নারায়ণ, দক্ষিণ ও পশ্চিম এশিয়া অঞ্চলের এনগেজমেন্ট এন্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র ম্যানেজার কানুপ্রিয়া কাইকেয়া, এনগেজমেন্ট এন্ড ক্লাইমেট ইমপ্লিমেন্টেশন বিভাগের ম্যানেজার সানজানা আচার্য ও সি-৪০ সিটিজের কনসালটেন্ট সালোনি গুপ্তা।

এ সময় আরো উপস্থিত ছিলেন- ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, অঞ্চল-১ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলাম, কাউন্সিলরদের মধ্যে ১৪ নম্বর ওয়ার্ডের ইলিয়াছুর রহমান বাবুল, ২০ নম্বর ওয়ার্ডের ফরিদ উদ্দিন আহমেদ রতন, ২১ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ, ২৪ নম্বর ওয়ার্ডের মো. মোকাদ্দেস হোসেন জাহিদ, ২৫ নম্বর ওয়ার্ডের মো. আনোয়ার ইকবাল সেন্টু ও ২৬ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ হাসিবুর রহমান মানিক প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App