×

রাজনীতি

স্নাতকদের আত্মকর্মসংস্থানে নিয়োজিত হওয়ার আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২৪, ০৫:৩৮ পিএম

স্নাতকদের আত্মকর্মসংস্থানে নিয়োজিত হওয়ার আহ্বান

ছবি: ভোরের কাগজ

সিটি ইউনিভার্সিটির স্নাতকদের আত্মকর্মসংস্থানে নিয়োজিত হয়ে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

তিনি বলেন, 'প্রধানমন্ত্রী নির্বাচনের সময়ে মেনিফেস্টোতে কর্মসংস্থানের কথা বলেছিলেন। সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আত্মকর্মসংস্থানে নিয়োজিত হয়ে উদ্যোক্তা হিসেবে কাজ করতে পারে সেভাবে প্রত্যেক গ্রাজুয়েটকে শিক্ষিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ সংশ্লিষ্টদের আহ্বান জানাচ্ছি আগামীতে শিক্ষার্থীদের কর্মের ব্যবস্থা করতে স্টার্টআপসহ বিভিন্ন উদ্যোগ যেনো নেয়া হয়। আমি সিটি ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা হাজী মকবুল হোসেনকে বিশেষ করে স্মরণ করছি।'

শনিবার (১১ মে) রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না এক্সিবিশন সেন্টারে সিটি ইউনিভার্সিটির ৪র্থ সমাবর্তনে বাণিজ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

আরো পড়ুন: শেষ সময়েও ভিসা পাননি ৩৭ শতাংশ হজযাত্রী

গ্রাজুয়েটদের অভিনন্দন জানিয়ে আহসানুল ইসলাম টিটু বলেন, 'সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী বিশেষ করে কৃষি অনুষদের শিক্ষার্থীরা আগামী দিনে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারবে। নিজ নিজ কর্মক্ষেত্রে নতুন উদ্ভাবনী চিন্তার মাধ্যমে একটি উন্নত, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে গ্রাজুয়েটদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, 'প্রযুক্তির শুধু ব্যবহারকারী না হয়ে প্রযুক্তির উদ্ভাবক হতে। অতিমাত্রায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সময় না কাটিয়ে, গেমিং না করে, গেইমের উদ্ভাবক হতে হবে।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান। অন্যান্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন সিটি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর বিগ্রে. জেনারেল (অব.) ইঞ্জি. প্রফেসর লুৎফুর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App