×

রাজনীতি

ওবায়দুল কাদের

আন্দোলনে পরাজিতরা নির্বাচনে বিজয়ী হতে পারে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২৪, ০৬:২৮ পিএম

আন্দোলনে পরাজিতরা নির্বাচনে বিজয়ী হতে পারে না

ছবি: ভোরের কাগজ

যারা আন্দোলনে পরাজিত তারা নির্বাচনে বিজয়ী হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার (১০ মে) বিকেলে রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের কার্যালয়ে এক যৌথসভায় এ কথা বলেন তিনি।

কাদের বলেন, শনিবার (১১ মে) আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ হবে মোহাম্মদপুরে। আন্দোলন ও নির্বাচনে ঠেকানোর ব্যর্থতায় বিএনপি আবারও আন্দোলনের নামে বিশৃঙ্খলা ও সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা করছে। বিএনপির সমাবেশের সময় দেশ ও মানুষের জান-মাল রক্ষায় আওয়ামী লীগকে মাঠে থাকতে হয়, কোনো পাল্টাপাল্টি সমাবেশের উদ্দেশ্য নয়। কারণ, বিএনপির সমাবেশ মানেই বিশৃঙ্খলা, নৈরাজ্য, সন্ত্রাস, পুলিশ হত্যা।

বিএনপির দেশবিরোধী চক্রান্তে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যে দল রাজনীতি করে, তারা দেশের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র করতে পারে। গণতন্ত্র রক্ষায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, স্থানীয় সরকার নির্বাচনে ভোটার উপস্থিতি ভালো ছিল, বিএনপির এত ষড়যন্ত্রের পরও নির্বাচন সন্তোষজনক। বিএনপির ভোট বর্জনের পরও স্থানীয় সরকার নির্বাচন সন্তোষজনক হয়েছে। দেশের কোথাও কোনো সংঘাত হয়নি এটাও সফলতা।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি উদ্ভট গালগল্প, তাদের কেউ কারও কথা শোনে না। ভুল আর ব্যর্থতার চোরাবালিতে আটকা পড়ে কোনোকিছু করতে পারছে না। ইতিবাচক রাজনীতিতে ফিরে না আসলে তারা আরও জনবিচ্ছিন্ন হয়ে যাবে।

ভারত এ দেশের নিরপেক্ষ বন্ধু উল্লেখ করে তিনি বলেন, নিজের দেশকে খাটো করা কিংবা মিথ্যাচারের রাজনীতি করে বিএনপি। কোনো বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় বসায়নি, জনগণের শক্তিতে এ দল ক্ষমতায় এসেছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App