×

রাজনীতি

শুক্র ও শনিবার নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ০৮:১৮ পিএম

শুক্র ও শনিবার নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি

ছবি: সংগৃহীত

দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামী শুক্রবার ও শনিবার রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং শনিবার জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

সোমবার (৬ মে) এক বিবৃতিতে জানানো হয়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীসহ সব রাজবন্দীর মুক্তির দাবিতে আগামী শুক্রবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশ ও মিছিলের কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনা করবেন সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এদিকে ঢাকা বিভাগের ১১টি জেলা ও মহানগরের নেতৃবৃন্দদের নিয়ে জরুরি সভা করেছে জাতীয়তাবাদী যুবদল। দুপুরে নয়াপল্টনে যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির এই জরুরি সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন: ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে আমন্ত্রণ জানাবে আ.লীগ

সূত্রে জানা গেছে, সভায় বেগম খালেদা জিয়া ও যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর মুক্তির দাবিতে আগামী শনিবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত থাকার কথা রয়েছে।

ওদিকে কেন্দ্র ঘোষিত নির্দেশনা অনুযায়ী আসন্ন প্রহসনের উপজেলা নির্বাচন বর্জন ও ভোট দান থেকে বিরত থাকা সম্পর্কিত দিক-নির্দেশনা প্রদানের জন্য ঢাকা জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের জরুরি যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। বিকেলে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় এ সভায় হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ। 

সভা সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন উপজেলা নির্বাচন বর্জনের পক্ষে মতামত দিয়েছেন নেতৃবৃন্দরা। তারা বলেছেন, এই নির্বাচনে কেউ প্রার্থী হবে না, কোনো নেতা ব্যাক্তিগতভাবে কেউ প্রার্থী হলেও তাকে সমর্থন দিবে না এবং নির্বাচনের দিন বিএনপির কোনো নেতা, তাদের পরিবার এবং আত্মীয়-স্বজনেরাও ভোট কেন্দ্রে যাবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App