×

রাজনীতি

গাম্বিয়ায় তিন পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে হাছান মাহমুদের বৈঠক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২৪, ০৮:৪৬ পিএম

গাম্বিয়ায় তিন পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে হাছান মাহমুদের বৈঠক

ছবি: সংগৃহীত

মালয়েশিয়া, ব্রুনাই এবং আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে বৈঠক ক‌রে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। স্থানীয় সময় শনিবার (৪ মে) গাম্বিয়ার বানজুলে ওআইসির ১৫তম শীর্ষ সম্মেলনের ফাঁ‌কে তিন পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে বৈঠক ক‌রেন তিনি।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতো সেরি উতামা হাজি মোহামদ বিন হাজির স‌ঙ্গে বৈঠকে হাছান মাহমুদ মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক আরো জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এছাড়া বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসন এবং বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে অধিকতর সহযোগিতার বিষয় নিয়ে আলোচনা হয়।

এদিন ব্রুনাইয়ের সেকেন্ড মিনিস্টার ফর ফরেন অ্যাফেয়ার্স দাতো সেরি সেইতা হাজি এরউইন বিন পেহিনর স‌ঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন ড. হাছান। তারা দুই দে‌শের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সম্পর্ক আরো জোরদার নি‌য়ে আলোচনা ক‌রেন।

বৈঠকে বাংলাদেশ হতে ব্রুনাইয়ে গবাদিপশু রপ্তানি, দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, রোহিঙ্গা সংকটসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তারা।

এছাড়া হাছান মাহমুদের সঙ্গে আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রী জেইহুন বাইরামভ সাক্ষাৎ করে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে দুই দেশের ব্যবসায়ী সংগঠনের মধ্যে যোগাযোগ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

আজারবাইজান থেকে জ্বালানি আমদানির সম্ভাবনা নিয়েও উভয় পররাষ্ট্রমন্ত্রী আলোচনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App