×

রাজনীতি

ড: মঈন খান

প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পিএম

প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে

ছবি: ভোরের কাগজ

হিংসা ও প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘সাবেক মন্ত্রী প্রয়াত বাবু সুনীল কুমার গুপ্তের স্মরণ সভায়’ এ আহ্বান জানান তিনি। এ সভায় আয়োজন করে বাবু সুনীল কুমার গুপ্ত স্মৃতি সংসদ।

 বিএনপির এই সিনিয়র নেতা বলেন, বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না। আমরা বার বার বলেছি, আমরা রাজনীতির পরিবর্তন চাই। বর্তমানে যে হিংসা ও প্রতিহিংসার রাজনীতি এখান থেকে বেরিয়ে আসতে হবে। রাজনীতিতে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে হবে- হানাহানি মারামারি নয়। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণ যাকে দেশ পরিচালনার কঠিন এ দায়িত্ব যাকে দেবে, তারাই দেশ পরিচালনা করবে- এটা আওয়ামী লীগ বা বিএনপি বলে কোনো কথা নেই। এ জন্যই আমরা আন্দোলন করে যাচ্ছি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে মঈন খান বলেন, এটা কোনো নির্বাচন হয়নি। এটা নিয়ে মাথা ঘামানোর কিছু নেই। আওয়ামী লীগ একসময় স্লোগান দিয়েছিল আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। কিন্তু তারা তাদের সেই স্লোগান পরিবর্তন করে ফেলেছে। এখন আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ যদি দেশ ও দেশের জনগণকে ভালোবাসে তাহলে তাদেরকে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। বন্দুক দিয়ে গুলি করে জনগণকে দমিয়ে রাখা যায়। কিন্তু মানুষের ভালোবাসা পাওয়া যায় না। 

নেতাকর্মীদের উদ্দেশ্যে ড. মঈন বলেন, আসুন আমরা নতুন করে বাংলাদেশ গড়ি। আমরা জনগণের কাছে আছি, জনগণের কাছে থাকব এবং জনগণের কথা বলব। এ দেশের মানুষের, মানবাধিকার, গণতন্ত্র, ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনার জন্য আন্দোলনে আছি। 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- বিএনপি নেতা আবদুস সালাম, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, রিয়াজ উদ্দিন নসু, অমেন্দু দাস অপু, জাতীয় পার্টি (জাফর) আহসান হাবিব লিংকন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App