×

রাজনীতি

বিদিশার সেই গাড়ি উদ্ধার, জিম্মি করেছিলেন এরিকের পিএস

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পিএম

বিদিশার সেই গাড়ি উদ্ধার, জিম্মি করেছিলেন এরিকের পিএস

ছবি: সংগৃহীত

প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের সাবেক স্ত্রী বিদিশার প্রায় কোটি টাকা মূল্যের গাড়ি আত্মসাৎ করার পরিকল্পনা করেছিলেন চালক মোর্শেদ মঞ্জুর রুবেল। রুবেল বিদিশার ছেলে শাহাতা জারাব এরশাদ এরিকের ব্যক্তিগত সহকারী। বিদিশার মামলায় তিনি এখন কারাগারে। 

পরিকল্পনা অনুযায়ী, গুলশানের প্রেসিডেন্ট পার্ক থেকে গাড়ি বের করে আট মাস ধরে আটকে রেখেছিলেন রুবেল। বারবার চাওয়া হলে গাড়ি ফেরত না দিয়ে উল্টো বিদিশা ও তার ছেলে এরিকের প্রাণনাশের হুমকি দেন। আর্থিক ক্ষতির মুখে ফেলবেন বলেও হুমকি দেন।

গত ২৭ মার্চ এ ঘটনায় রাজধানীর গুলশান থানায় মামলা করেন বিদিশা সিদ্দিক। পরে অভিযান চালিয়ে ২২ এপ্রিল ময়মনসিংহ থেকে রুবেলকে গ্রেপ্তার করে গুলশান থানা পুলিশ। পরে তার দেয়া তথ্যমতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে জাগুয়ার ব্র্যান্ডের সেই গাড়ি উদ্ধার করা হয়। 

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম মামলা ও আসামি গ্রেপ্তারের বিষয়ে নিশ্চিত করেছেন । আর গাড়ি ফেরতের বিষয়টি নিশ্চিত করেছেন বিদিশা নিজেই। 

আরো পড়ুন: এরশাদের সাবেক স্ত্রী বিদিশার মামলায় গাড়িচালক রিমান্ডে

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিদিশার ছেলে শাহাতা জারাব এরশাদ এরিকের ব্যক্তিগত সহকারী মোর্শেদ মঞ্জুর রুবেল। তিনি এরিককে দেখাশোনা করেন। মাঝেমধ্যে বিদিশার গাড়িও চালাতেন। ২০২৩ সালের আগস্ট মাসের ২৮ বা ২৯ তারিখে বিদিশার মালিকানাধীন ৯০ লাখ টাকা মূল্যের গাড়ি ওয়ার্কশপে মিস্ত্রি দেখানোর কথা বলে প্রেসিডেন্ট পার্ক থেকে নিয়ে যান মোর্শেদ মঞ্জুর। গাড়িটি বাসায় পৌঁছাতে দেরি হচ্ছে কেন জিজ্ঞাসা করলে মোর্শেদ মঞ্জুর তাকে বিভিন্ন অজুহাতে মাসে পর মাস পার করে দেন। 

এতদিন অপেক্ষার পর বিদিশার সন্দেহ হলে গত ২৪ মার্চ ২৪ ঘণ্টার মধ্যে গাড়ি বুঝিয়ে দেয়ার কথা বলেন। তখন রুবেল নানা অসংলগ্ন কথা বলতে থাকেন। একপর্যায়ে আর্থিক ক্ষতি সাধন ও প্রাণনাশের হুমকি দেন। তার এমন অসংলগ্ন কথাবার্তায় বিদিশা ধারণা করেন, তিনি গাড়ি আত্মসাৎ করার জন্য এতদিন ধরে এমন করেছেন। 

এ বিষয়ে মামলাটির তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক (এসআই) হাফিজুর রহমান বলেন, মোর্শেদ মঞ্জুরের বাড়ি চট্টগ্রামে। অভিযোগ পাওয়ার পর তারা প্রথমেই তথ্যপ্রযুক্তির সহায়তায় তার সম্ভাব্য অবস্থান শনাক্ত করে বাসায় অভিযান চালান। বুঝতে পেরে রুবেল আগেই পালিয়ে ময়মনসিংহে যান। পরে পুলিশ সেখানে গিয়ে তাকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তার রুবেলকে নিয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তুলে দুই দিনের রিমান্ড আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুরও করেন। রিমান্ডে রুবেল গাড়ি আটকে রাখার কথা স্বীকার করেন। 

এসআই হাফিজুর বলেন, পরে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে বিদিশা সিদ্দিকের সেই গাড়ি উদ্ধার করা হয়। জানা যায়, সেখানে একটি পার্কিং ভাড়া করে আট মাস গাড়িটি ফেলে রেখেছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App