×

রাজনীতি

পঞ্চপল্লীর ঘটনাস্থল পরিদর্শনে ধর্মমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৪, ১১:১৪ পিএম

পঞ্চপল্লীর ঘটনাস্থল পরিদর্শনে ধর্মমন্ত্রী

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীর ঘটনায় নিহতদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সান্ত্বনা ও সমবেদনা জানিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মো. ফরিদুল হক খান।

শনিবার (২০ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে মধুখালী উপজেলার চোপেরঘাট গ্রামে নিহতদের বাড়িতে যান মন্ত্রী। 

সেখানে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের সান্ত্বনা ও সমবেদনা জানান তিনি। এ সময় নিহত দুই ভাইয়ের বাবা মায়ের সঙ্গে কথা বলেন এবং ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাস দেন। মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২ লাখ টাকা সহায়তা দেন মন্ত্রী।

পরে চোপেরঘাট কবরস্থানে নিহতদের কবর জিয়ারত করেন তিনি। এসময় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু আ হামিদ জমাদ্দার, জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলমসহ কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এরপর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। পরিদর্শন শেষে বিকেল সাড়ে ৪টায় ফরিদপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সম্প্রীতি রক্ষা কমিটির বিশেষ সভায় অংশগ্রহণ করার কথা রয়েছে তার। 

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলী সিদ্দিকীর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলছে। 

ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, এ ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাতনামা আসামিদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App