×

রাজনীতি

রিজভী

বিবর্ণ ঈদ পালন করছেন বিএনপি নেতাকর্মীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২৪, ০৫:৪১ পিএম

বিবর্ণ ঈদ পালন করছেন বিএনপি নেতাকর্মীরা

ছবি: সংগৃহীত

আওয়ামীলীগ সরকারের গুম, খুন, জুলুম নির্যাতনে বিএনপির নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের ঈদ আনন্দ আজ বিবর্ণ বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে মিরপুর শেওড়াপাড়ায় কাফরুল থানা বিএনপির উদ্যোগে দলের নির্যাতিত নেতাকর্মীদের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, একদিকে ভয়ংকর পরিস্থিতির মধ্যে দিনযাপন করছে বিএনপি নেতাকর্মীরা অন্যদিকে লুটপাটের রাজত্ব কায়েম করে দেশের অর্থনীতিকে ধ্বংস করছে আওয়ামী বাকশাল। 

তিনি বলেন, দেশকে পরনির্ভরশীল করে তুলছে ক্ষমতাসীনরা। গণতন্ত্র বঞ্চিত দেশের মানুষ ভোট দিতে পারে না। সাধারণ মানুষ গণতন্ত্রের পক্ষে বলেই ৯৮ ভাগ মানুষ ভোট কেন্দ্রে যায়নি। 

রিজভী বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলছে ১৭ বছর ধরে। সবকিছুকে উপেক্ষা করে দলীয় কর্মসূচি পালন করছেন দলের নেতাকর্মীরা। দুঃসময় পার করছেন বিএনপি নেতাকর্মীরা। বিএনপি করা পরিবারের সবাই কোনো না কোনোভাবে নির্যাতিত। সবার বাড়িতে কোনো না কোনো শোকের মাতম। শোকাবহ পরিস্থিতি বিরাজমান বিএনপি নেতাকর্মীদের বাড়িতে। আওয়ামী লীগ লুটপাট করছে দেশের অর্থনীতি। বিদেশে পাচার করছে টাকা। 

আরো পড়ুন: ঈদ উদযাপনের বিপরীতে মানুষ মুখ লুকিয়ে কাঁদছে

তিনি বলেন, অভাবে হাটে গিয়ে সন্তান বিক্রি করছে বাবা। দ্রব্যমূল্য উধ্বর্গতিতে সাধারণ মানুষ দিশেহারা। গোটা দেশকে পরনির্ভরশীল করার জন্য কত চিৎকার। গণতন্ত্র বঞ্চিত দেশের মানুষ, ভোট দিতে পারে না। ভোট তেলেসমাতি নিয়ে যে কান্ড সেটা নিয়ে পাশের দেশ সমর্থন দিচ্ছে আওয়ামী লীগকে।

রিজভী বলেন, মীরজাফর আওয়ামী নেতাদের উপর ভর করেছে। গণতান্ত্রকামী মানুষের আন্দোলন সফল হবে। এত দমন পীড়নের পরও বিএনপির নেতাকর্মীরা দল থেকে সরে যায়নি। 

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, বাংলাদেশের জনগণের কাছে আওয়ামী সরকারের কোনো জবাবদিহিতা নেই। এই আওয়ামী লীগ সরকার গনতন্ত্রকে হত্যা করেছে , মানুষের ভোটাধিকার হরণ করে ও তাদের প্রত্যাশা তোয়াক্কা না করে এক তরফা ডামী নির্বাচন করেছে। ডামি নির্বাচনের পর অবৈধ এ সরকার এখন বিদেশি প্রভুদের সহযোগিতায় ক্ষমতায় বসে আছে। 

আমিনুল হক বলেন, যে দেশে জনগনের ভোটের প্রয়োজন হয় না, অবৈধ ভাবে ক্ষমতায় থাকা এই আওয়ামী সরকারের দেশে প্রতিনিধিত্ব করারও যোগ্যতা তাদের নেই। 

কাফরুল থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আকরামুল হকের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক ফজলুর রহমান মন্টুর সঞ্চালনায় ও থানা বিএনপির সদস্য ওয়াহিদ আলমের তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, মহানগর উত্তরের যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর সদস্য হাজী মো. ইউসুফ ও দফতরের দায়িত্বপ্রাপ্ত এবিএমএ রাজ্জাকসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App