×

রাজনীতি

ঈদযাত্রায় ট্রাফিক আইন মেনে চলতে আহ্বান ছাত্রলীগের

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ১০:২৭ পিএম

ঈদযাত্রায় ট্রাফিক আইন মেনে চলতে আহ্বান ছাত্রলীগের

ছবি: সংগৃহীত

উৎসবমুখর পরিবেশে ও নিরাপদ ঈদযাত্রার মাধ্য দিয়ে পরিবার-প্রিয়জনের কাছে নিশ্চিন্তে পৌঁছাতে সাধারণ মানুষ, ছাত্রসমাজ, তরুণ প্রজন্মসহ সংশ্লিষ্ট সবাইকে ট্রাফিক আইন যথাযথভাবে মেনে চলার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। 

রবিবার (৭ এপ্রিল) সন্ধ্যায় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়। 

ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সবাইকে প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব ও সুপরিকল্পিত-সামগ্রিক-সমন্বিত-টেকসই উন্নয়ন অগ্রযাত্রার ফলশ্রুতিতে প্রধান এই উৎসবে বিপুল সংখ্যক মানুষের ঈদযাত্রা পূর্বের চেয়ে অধিক সহজ, নির্বিঘ্ন ও নিরাপদ হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয় এক্সপ্রেসওয়ে, নতুন হাইওয়ে, ৪ ও ৬ লেনের মহাসড়ক, নতুন সেতু, সম্প্রসারিত রেল যোগাযোগ ব্যবস্থা, জলপথ ও আকাশপথে রুট ও ট্রিপের সংখ্যাবৃদ্ধি, ইন্টারচেঞ্জ, ওভারপাস-আন্ডারপাস, নদীর তলদেশে টানেলসহ নানা উন্নয়নের কারণে কোটি মানুষ স্বল্প সময়ে ও আনন্দঘন পরিবেশে তাদের পরিবার ও পরিজনসহ প্রিয়জনের কাছে ছুটে চলেছে।

এতে আরো বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথাযথ তৎপরতার কারণে ঈদযাত্রায় যানজট-ভোগান্তি প্রায় শূণ্যের কোঠায় নেমে এসেছে। 

যাত্রাপথে সকলকে সচেতন থাকার আহ্বান জানিয়ে এতে আরো বলা হয়, নিরাপদ ঈদযাত্রার মাধ্যমে পরিবার-প্রিয়জনের কাছে নিশ্চিন্তে পৌঁছাতে বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ জনতা, ছাত্রসমাজ, তরুণ প্রজন্ম সবাইকে ট্রাফিক আইন যথাযথভাবে মেনে চলার আহ্বান জানাচ্ছে। উৎসবমুখর নীড়ে ফেরার এই যাত্রাপথে সড়কে অসচেতনতা-উত্তেজনায় দুর্ঘটনাজনিত কারণে যেনো এক বিন্দু রক্তও না ঝরে, একটি জীবনও যেন অকালে শেষ হয়ে না যায়, আনন্দ যেন অশ্রুতে পরিণত না হয় সে কারণে সবাইকে সচেতন-সচেষ্ট থাকার আহ্বান জানাচ্ছে। এছাড়া মোটর বাইক চালানোর সময় হেলমেট পরিধান করা, নির্ধারিত গতি মানা, দুইজনের অধিক সংখ্যা না হওয়া, প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখা, প্রতিযোগিতা না করাসহ আরো নিয়ম পালনের অনুরোধ জানানো হয় এতে। 

একইসঙ্গে, ঈদের ছুটিতে নিজ-নিজ এলাকায় থাকাকালীন সময়ে ছাত্রসমাজ ও বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা যেনো সামাজিক নানামুখী কর্মকাণ্ড যেমন: অসহায়দের মাঝে ঈদ-সামগ্রী বিতরণ, খেলাধূলা, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, মাদক-জুয়া-সন্ত্রাস বিরোধী সচেতনতা তৈরি ইত্যাদির সঙ্গে জড়িত থাকার আহ্বান জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App