×

রাজনীতি

মঈন খান

গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৪, ১১:১৫ পিএম

গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে

ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশের মানুষ নিয়মতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী। তারা সংঘাত, সহিংসতা ও প্রতিহিংসা রাজনীতিতে বিশ্বাস করে না। তাই আমাদের বড় চ্যালেঞ্জ গণতন্ত্রের চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হয়ে মোকাবেলা করতে হবে। বাংলাদেশের স্বাধীনতার মূল আদর্শ গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।

শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যায় জাতীয়তাবাদী সচেতন নাগরিক ফোরাম নরসিংদীর উদ্যোগে সাঠির পাড়ায় আয়োজিত এক ইফতার মাহফিলে এসব কথা বলেন মঈন খান।  

মঈন খান আরো বলেন, স্বাধীনতা যুদ্ধের অন্যতম-মুখ্য উদ্দেশ্য ছিলো এই দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তি। সবাইকে নিয়ে মিলেমিশে একটি সমাজ ব্যবস্থা সৃষ্টি করতে চাই, যেখানে ধনী-গরিবের ব্যবধান কমে আসবে, যেখানে মানুষ সুখে-শান্তিতে বসবাস করবে।

তিনি বলেন, ধৈর্য এবং সংযম এই দুইটি গুণাবলি বাংলাদেশের মানুষের মনে জাগরণ করে আমরা এই দেশকে পুনরায় অর্থনৈতিক স্থিতিশীল করে তুলবো। মানুষের জীবনযাত্রা সহজ করাসহ একই সাথে এই দেশের মানুষ যেনো সুখে-শান্তিতে বসবাস করতে পারে আমরা সেই পথে অগ্রসর হবো। তিনি আরো বলেন, আমরা কোনো দ্বন্দ্বে বিশ্বাস করি না। আমরা কোনো সংঘাত বা প্রতিহিংসায় বিশ্বাস করি না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, নিজের ব্যক্তি স্বার্থ জলাঞ্জলি দিয়ে আমরা দেশের স্বার্থ রক্ষায় ঐক্যবদ্ধভাবে এই দেশকে এগিয়ে নিয়ে যাবো। ৯ মাসের স্বাধীনতা সংগ্রামে লাখ লাখ মুক্তিযোদ্ধা বুকের রক্ত দিয়ে এই দেশ স্বাধীন করে ছিলো। তাই আমরা চাই দেশের গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তির জন্য বাংলাদেশের ১৮ কোটি মানুষ নতুন করে অগ্রসর হউক। বিশ্বের বুকে বাংলাদেশকে একটি সন্মানজনক জাতি হিসেবে বাংলাদেশেকে প্রতিষ্ঠিত করতে হলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে।

জাতীয়তাবাদী সচেতন নাগরিক ফোরাম নরসিংদীর সভাপতি বাবুল সরকারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লে.কর্নেল (অব.) জয়নুল আবেদিন, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শাহেন শাহ শানু, যুবদলের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসানসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App