×

রাজনীতি

দেশে ফিরেই ফখরুল বললেন ‘আপনাদের দোয়ায় ভালো আছি’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৪, ০৮:০৪ পিএম

দেশে ফিরেই ফখরুল বললেন ‘আপনাদের দোয়ায় ভালো আছি’

ছবি: সংগৃহীত

সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শনিবার (১৩ মার্চ) সন্ধ্যা ৬ টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। মির্জা ফখরুলের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও ছিলেন। বিমানবন্দরে নেমেই সাংবাদিকদের সালাম দিয়ে মির্জা ফখরুল বলেন, আপনাদের দোয়ায় ভালো আছি। 

মির্জা ফখরুল বিমানবন্দরে নামার পরে সাংবাদিক প্রশ্ন রাখেন দেশের বিষয়ে কিছু বলবেন? উত্তরে বিএনপির মহাসচিব বলেন, দলের নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে আলোচনা করে তারপর বলতে পারবো। 

আরো পড়ুন: দেশটা এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে

প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি মির্জা ফখরুল ইসলাম জামিনে মুক্তি পান। কারাগারে বন্দী থাকা অবস্থায় তার প্রায় ৬ কেজি ওজন কমে যায়। কারামুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে এক চিকিৎসককে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধানে চিকিৎসা নেন।

উল্লেখ্য, স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য ৪ মার্চ তিনি সিঙ্গাপুর যান।  

৭৭ বছর বয়সী মির্জা ফখরুল ইসলাম আগেও সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছেন। সর্বশেষ ২০২৩ সালের ২৪ আগস্ট তিনি সিঙ্গাপুরে গিয়েছিলেন। ২০১৫ সালে কারাবন্দী অবস্থায় মির্জা ফখরুলের ঘাড়ের ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। মুক্তির পর তিনি সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান। এরপর তাকে ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App