×

রাজনীতি

বিএনপি-জামায়াত রেলকে ধ্বংস করার চক্রান্ত করছে: রেলমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৪, ০৭:৩৭ পিএম

বিএনপি-জামায়াত রেলকে ধ্বংস করার চক্রান্ত করছে: রেলমন্ত্রী

ছবি: সংগৃহীত

বিএনপি ও জামায়াত রেল লাইন উপড়ে ফেলে রেলে আগুন দিয়ে রেলকে ধ্বংস করার চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি। এসময় তিনি ট্রেন দুর্ঘটনার সময় দুর্ঘটনাকবলিত মানুষকে সহযোগিতা করায় স্থানীয় সর্বস্তরের জনগণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

শনিবার (২৩ মার্চ) নাঙ্গলকোট উপজেলার হাসানপুরে ট্রেন দুর্ঘটনার ঘটনাস্থল পরিদর্শন শেষে বিজয় এক্সপ্রেস দূর্ঘটনা বিষয়ে বাংলাদেশ রেলের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও সুধী সমাজের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রেলকে আধুনিক ও উন্নত করা হয়েছে। রেল এখন অনেক দূর এগিয়েছে। প্রধানমন্ত্রী ঢাকা থেকে ভাঙ্গা-বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন পৌঁছে দিয়ে যাত্রী ও মালামাল পরিবহনে জনগণের দোরগোড়ায় রেল সেবা পৌঁছে দেয়ার জন্য কাজ করার নির্দেশনা দিয়েছেন। আমরা সেই অনুযায়ী রেলের উন্নয়নে কাজ করে যাচ্ছি। একটি গোষ্ঠী এই উন্নয়নকে থামিয়ে দেয়ার অপচেষ্টায় ব্যস্ত রয়েছে।  তারা বিভিন্নভাবে জাতীয় সম্পদ রেলকে ধ্বংস করে ফায়দা লুটতে চায়, ট্রেনে আগুন দিয়ে অগ্নি সন্ত্রাস করে, রেললাইন তুলে ফেলে, জনগণের জানমালের ক্ষতি করছে। এসব সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করা কঠিন কোনো কাজ নয়, সর্বস্তরের জনগণ ঐক্যবদ্ধ থাকলে, চেয়ারম্যান-মেম্বার ও স্থানীয় প্রশাসন ঐক্যবদ্ধ থাকলে এসব করার সুযোগ পাবে না। সন্ত্রাসী কর্মকাণ্ড করে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে এখন জনগণ আর তাদেরকে চায়না।

আরো পড়ুন: দেশের বাজারকে অস্থিতিশীল করা ও দ্রব্যমূল্য বাড়ানোই বিএনপির উদ্দেশ্য

জিল্লুল হাকিম বলেন, হাসানপুরে ট্রেন দুর্ঘটনার বিষয়ে কারো কোনো প্রকারের শৈথিল্যে বা দায়িত্বে অবহেলার কারণ থাকলে আমরা তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেবো। সংসদীয় কমিটি, রেলপথ মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তারাসহ সবাই মিলে চেষ্টা করা হচ্ছে রেলের যাত্রীদের নিরাপদে পৌঁছে দেয়ার জন্য। হাসানপুরে দুর্ঘটনার বিষয়ে আজ কামাল নামের এক ব্যক্তি ঘটনার বর্ণনা দিতে গিয়ে কয়েকটা ছেলের ফিসপ্লেট খোলার কথা বলেছে, রেল লাইনের দুর্বল স্লিপারের কথা এসেছে, রেললাইন মেন্টেইনেন্সের দুর্বলতার কথা অনেকে বলেছেন, এসব বিষয় খতিয়ে দেখা হবে। এ সব দুর্ঘটনা প্রতিরোধ করার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা নেবো। প্রধানমন্ত্রী দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন, আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেবো। রেলপথ অনেক দীর্ঘ পথ, রেলের কর্মী, আরএনবি, রেল পুলিশ, রেলের কর্মকর্তা কর্মচারীদের দ্বারা সার্বিক নিরাপত্তা সম্ভব নয়। দীর্ঘ এ পথের নিরাপত্তার জন্য সবার সহযোগিতা প্রয়োজন, ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে ইউএনও, ডিসিসহ সর্বস্তরের জনগণের সহযোগিতা দরকার। আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করলে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে পারব। 

অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, সদস্য গাজী শফিকুর রহমান এমপি, সদস্য নুরুন নাহার এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সর্দার সাহাদাত আলী, মহা-ব্যবস্থাপক পূর্বাঞ্চল নাজমুল হাসান উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App