×

রাজনীতি

এতিম-ওলামা-মাশায়েখদের নিয়ে ইফতার করেছে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ০৮:২০ পিএম

এতিম-ওলামা-মাশায়েখদের নিয়ে ইফতার করেছে বিএনপি

রমজানের প্রথম দিনে এতিম-ওলামা-মাশায়েখদের নিয়ে ইফতার করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। মঙ্গলবার (১২ মার্চ) ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে এতিম-ওলামা-মাশায়েখদের সম্মানে বিএনপি এই ইফতারের  আয়োজন করে।

ইফতার শুরুর আগে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে মাহে রমজানে উলামা-মাশায়েখ, এতিম শিক্ষার্থীসহ নেতা-কর্মীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। এই ইফতারে তেজগাঁও ইসলামী মিশন এতিমখানা এবং শান্তিনগর এতিমখানা ও মাদ্রাসার কয়েক‘শ শিক্ষার্থী অংশ নেন। ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। পরে ওলামা-মাশায়েখ এবং এতিম শিক্ষার্থীদের পাশে নিয়ে বিএনপি নেতারা ইফতার করেন।

ইফতারে স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, কোষাধ্যক্ষ শহিদুজ্জামান মিল্লাতসহ কেন্দ্রীয় নেতারা ছিলেন।

আলমদের মধ্যে ছিলেন, বাংলাদেশ ইসলামিক বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান মাওলানা সাইয়েদ কামাল উদ্দিন জাফরি এবং সোবহানবাগ জামে মসজিদের খতিব মাওলানা শাহ অলিউল্লাহ। প্রতিবছর রমজানের প্রথম দিন বিএনপি উলামা-মাশায়েখ ও এতিমদের সন্মানে ইফতার অনুষ্ঠান করে থাকে।

ইফতার শুরুর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বর্তমান স্বৈরাচার সরকারের ক্ষমতা দীর্ঘস্থায়ী হবে না। স্বৈরাচার এ সরকারকে শিগগিরই বিদায় নিতে হবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কারণে ইফতারে অনেক পরিবর্তন এসেছে বলে জানান তিনি।

স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার বলেন, স্বাধীন দেশের ওপর কেউ মাতব্বরি করতে পারবে না। দেশের মানুষ একটা গণতান্ত্রিক পরিবেশের মধ্যে বাস করবে। বাংলাদেশকে ছোট করে কেউ কোন দিন কিছু করতে পারবে না। এই দেশ তৈরি করেছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App