×

রাজনীতি

মঈন খান

২২০ পরিবার সৃষ্টি করে বিদেশে অর্থ পাচার করছে ক্ষমতাসীনরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ০৫:১৭ পিএম

২২০ পরিবার সৃষ্টি করে বিদেশে অর্থ পাচার করছে ক্ষমতাসীনরা

ক্ষমতাসীনরা নিজেদের আর্শিবাদপুষ্ঠ ২২০ পরিবার সৃষ্টি করে বিদেশে অর্থপাচার করছে বলে অভিযোগ করেছেন আবদুল মঈন খান। 

শুক্রবার (৮ মার্চ) সকালে এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই অভিযোগ করেন।

তিনি বলেন, এই সরকার উন্নয়নের নামে আজকে … পাকিস্তানে যেমন ২২টি পরিবার সৃষ্ট হয়েছিলো আজকে আওয়ামী লীগ সরকার বাংলাদেশে একটি অলিগার্কির মাধ্যমে ২২০ তাদের আর্শিবাদপুষ্ঠ পরিবার তৈরি করে এদেশের সমস্ত সম্পদ কুক্ষিগত করে নিয়েছে এবং সেই লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছে। উন্নয়নের নামে, মেগা উন্নয়নের নামে তারা করছে মেগা দুর্নীতি।

কাজেই তার ফলশ্রুতিতে দেখেছেন দেশের অর্থনীতি ধ্বংসের পথে। এদেশে জিনিসপত্রের দাম আকাশচুম্বী। সামনে রমজান। আপনারা মজার কথা শুনেছেন সেই রমজান মানুষ কিভাবে পালন করবে তার প্রেসক্রিপশন সরকার দিয়েছে।

আরো পড়ুন: নারী দিবসের র‌্যালি করতে পারেনি মহিলা দল

বিশ্ব নারী দিবসে পোষাকখাতের নারী শ্রমিকদের অবস্থা তুলে ধরে মঈন খান বলেন, বাংলাদেশের শ্রমিক সমাজ বিশেষ করে আজকে বিশ্ব নারী দিবসে যদি উল্লেখ করতে হয় বাংলাদেশের নারী শ্রমিকেরা মাথার ঘাম পায়ে ফেলে তারা পোশাক শিল্পকে বিশ্বের সর্বোচ্চ জায়গায় নিয়ে গিয়েছে। আজকে সারা বিশ্বে বাংলাদেশ পোশাক রপ্তানিতে দ্বিতীয় স্থান অধিকার করেছে।

অথচ দুখের সঙ্গে বলতে হয়, আজকে সেই লক্ষ লক্ষ নারী শ্রমিকরা যাদের অবদানের কারণে বাংলাদেশের এই সরকার বৈদেশিক মুদ্রা তথা উন্নয়নের বড়াই করে থাকে আজকে সেই নারী সমাজ বঞ্চিত আজকে বিশ্ব নারী দিবসে বিএনপি সেই কথা নতুন করে উচ্চারণ করছে।

সকাল সাড়ে ১০টায় জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসিরের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে মঈন খান শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতও হয়।

আরো পড়ুন: আন্দোলন ফেরাতে নতুন কৌশল নিয়ে এগোতে হবে

এই সময়ে ছাত্রদলের সাবেক নেতাদের মধ্যে আসাদুজ্জামান রিপন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, মোনায়েম মুন্না, কাজী রওনকুল ইসলাম শ্রাবণ প্রমুখ নেতারা ছিলেন।

শ্রদ্ধা নিবেদনের পর মঈন খান সাংবাদিকদের বলেন, আজকে নতুন করে আমরা ছাত্রদলের নেতৃত্ব ঠিক করেছি। যে ছাত্রদল অতীতে রক্ত দিয়ে এদেশকে গড়ে তুলেছিলো। আজকে আমি এই প্রত্যাশা ব্যক্ত করছি ছাত্রদলের অনেকে তারা জীবন বাজি রেখে বাংলাদেশের গণতন্ত্র, ভোটের অধিকার, মানবাধিকার, নারী অধিকার, শিশু অধিকার এবং জনগণের অর্থনৈতিক অধিকার নিশ্চিত করবে ইনশাল্লাহ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,  একটা মিথ্যা বানোয়াট মামলায় সাজা দিয়ে বেগম খালেদা জিয়াকে বছরের পর বছর তারা কারাবন্দী করেছে। এই সরকার গণতন্ত্রকে ভয় পায়। যেহেতু বিএনপি গণতন্ত্রের কথা বলে সেজন্য তারা গণতন্ত্রকে ভয় পায়, বিএনপি চেয়ারপার্সনকে ভয় পায়,বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভয় পায় এবং সেজন্য বেগম খালেদা জিয়াকে শুধু কারারুদ্ধ করে রাখে নাই। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহেবকে দেশে ফেরার পথে তারা মিথ্যা মামলা দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App