×

রাজনীতি

সিঙ্গাপুরে স্বাস্থ্য পরীক্ষার জন্য গেলেন মির্জা ফখরুল ইসলাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২৪, ১১:৪০ এএম

সিঙ্গাপুরে স্বাস্থ্য পরীক্ষার জন্য গেলেন মির্জা ফখরুল ইসলাম

ছবি: সংগৃহীত

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে সিঙ্গাপুরে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্ত্রী রাহাত আরা বেগমও তার সঙ্গে রয়েছেন। সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা দেন। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একান্ত সহকারী ইউনুস আলী।

তিনি বলেন, ‘স্যার হেলথ চেকআপ করাতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। সিঙ্গাপুরে একটি ক্লিনিকে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। ইতিমধ্যে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্টও করা হয়েছে। আগামী ১৮ তারিখ স্যার দেশে ফিরবেন।’

প্রায় সাড়ে ৩ মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্ত হন মির্জা ফখরুল ইসলাম।

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘বিএনপি মহাসচিব ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা অবস্থায় তার প্রায় ৬ কেজি ওজন কমেছে। স্বাস্থ্য পরীক্ষা করাতে তিনি সিঙ্গাপুরে গেছেন।’

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে অধ্যাপক শামসুল আরেফিনকে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধায়নে চিকিৎসা নেন।

৭৭ বছর বয়সী মির্জা ফখরুল এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা করিয়েছেন। সর্বশেষ ২০২৩ সালের ২৪ অগাস্ট তিনি সিঙ্গাপুরে গিয়েছিলেন।

২০১৫ সালে কারাবন্দী অবস্থায় বিএনপি মহাসচিবের ঘাড়ের ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়লে মুক্তির পর সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান। এরপর প্রতিবছরই ফলোআপ চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে যেতে হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও স্বাস্থ্য পরীক্ষার জন্য এখন সিঙ্গাপুরে আছেন। হৃদরোগের চিকিৎসার জন্য তাকেও নিয়মিত সিঙ্গাপুরে যেতে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App