×

রাজনীতি

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন মেজর হাফিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৫:১০ পিএম

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন মেজর হাফিজ

হাঁটুর অস্ত্রোপচার এবং পরবর্তি চিকিৎসা শেষে সকালে দেশে ফিরেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ। রবিবার (৩ মার্চ) সকাল পৌনে ১০টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে দিল্লী থেকে দেশে ফেরেন। 

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, আমার হাঁটুর অপারেশন হয়েছে। ফোর্টিজ হসপিটালে ২৭ ডিসেম্বর এই অপারেশন হয়। এখন চিকিৎসার মধ্যে আছি। ছয় মাস লাগবে ঠিক হতে। মাত্র দুই মাস গেলো। এখন মোটামোটি লাঠি ভর দিয়ে হাঁটতে পারি।

অর্থোপেডিক বিশেষজ্ঞ অধ্যাপক কুরিন্দর বিডি এর অধীনে চিকিৎসাধীন ছিলেন সাবেক পানি সম্পদ মন্ত্রী হাফিজ উদ্দিন। সকালে এয়ার ইন্ডিয়ার বিমানে হয়রত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছানোর পর বেলা সাড়ে ১১টায় তিনি বেরিয়ে আসেন। 

তিনি বলেন, আজকে একটি মামলায় আমার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হবে সেভাবেই এসেছিলাম সকালের ফ্লাইটে। কিন্তু বিমানবন্দরে আড়াই ঘণ্টা আমাকে বসিয়ে রাখা হয়েছে। এখন তো আদালতের যাওয়ার আর সময় নেই। কালকে সকাল ১০টায় আমি আদালতে গিয়ে হাজির হবো আশা করছি।

একটি মামলায় মেজর হাফিজ উদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। বিমান বন্দরের টার্মিনালের বাইরে ভোলার নেতা-কর্মীরা হাফিজ উদ্দিন আহমেদকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিল। সেখান থেকে গাড়িতে করে নেতা-কর্মীদের নিয়ে বনানীর বাসায় আসেন বিএনপির ভাইস চেয়ারম্যান।

হাঁটুর চিকিৎসার জন্য গত ১৪ ডিসেম্বর দুপুর আড়াইটার দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে দিল্লী যান হাফিজ উদ্দিন আহমেদ। এর আগে ১২ ডিসেম্বর স্ত্রী দিলারা হাফিজ উদ্দিন আহমেদসহ তিনি ভারত যাওয়ার কথা ছিল। কিন্তু বিমানবন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষ হাফিজ উদ্দিন আহমেদকে যেতে দেয়নি। ওইদিন  তার স্ত্রী অধ্যাপিকা দিলারা হাফিজ একা ভারত যান।

এরপর ১৩ ডিসেম্বর হাফিজ উদ্দিন তাকে বিদেশ যেতে বাধা দেয়ার বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট আবেদন করলে উচ্চ আদালত তাকে বাংলাদেশ ত্যাগ ও বিদেশ থেকে দেশে ফেরার অনুমতি দিতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়ার পর তিনি ১৪ ডিসেম্বর দিল্লী যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App