×

রাজনীতি

ছাত্রদলের নেতৃত্বে কে এই রাকিব ও নাসির?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০৫:২৩ পিএম

ছাত্রদলের নেতৃত্বে কে এই রাকিব ও নাসির?

নতুন করে দলের সাংগঠনিক সংস্কারে নেমেছে বিএনপি। এরই প্রেক্ষিতে আগের কমিটি বিলুপ্তি করে দলটি তাদের অঙ্গ সংগঠন ছাত্রদলের নতুন আংশিক কমিটি ঘোষণা করেছে।

শুক্রবার (১ মার্চ) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী গণমাধ্যেমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

রাকিবুল ইসলামকে সভাপতি ও নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রে সাত সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটির সভাপতি হয়েছেন গণেশ চন্দ্র রায় এবং সাধারণ সম্পাদক করা হয়েছে নাহিদুজ্জামান শিপনকে।

কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি হওয়া রাকিব সংগঠনের সদ্য সাবেক কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আর সাধারণ সম্পাদক হওয়া নাছির একই কমিটির সহসভাপতি ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দায়িত্ব পাওয়া গণেশ ও শিপন দুজনই সদ্য সাবেক বিশ্ববিদ্যালয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। রাকিবুল ইসলাম ২০০৬-০৭ শিক্ষাবর্ষের ফজলুল হক মুসলিম হলের পদার্থবিজ্ঞান বিভাগের এবং নাছির ২০০৭-০৮ শিক্ষাবর্ষের স্যার এ এফ রহমান হল ও ইসলামিক স্টাডিজের ছাত্র।

এদিকে ঢাবি শাখার নেতৃত্ব পাওয়া গণেশ জগন্নাথ হলের ২০১০-১১ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এবং নাহিদুজ্জামান ২০১১-১২ শিক্ষাবর্ষের স্যার সলিমুল্লাহ মুসলিম হল এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সিনিয়র সহসভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, দপ্তর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) মোহা. জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা) শরিফ প্রধান শুভ।

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি ভারপ্রাপ্ত সভাপতি এ বি এম ইজাজুল কবির রুয়েল এবং সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম এর নেতৃত্বাধীন বিদ্যমান কমিটি বিলুপ্ত করে জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ৭ সদস্য বিশিষ্ট নতুন আংশিক কমিটি অনুমোদন করা হয়েছে। যেখানে গণেশ চন্দ্র রায় সাহসকে সভাপতি এবং নাহিদুজ্জামান শিপনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সিনিয়র সহসভাপতি মাসুম বিল্লাহ, সহসভাপতি আনিসুর রহমান খন্দকার অনিক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নাছির উদ্দীন শাওন, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আক্তার শুভ, সাংগঠনিক সম্পাদক নূর আলম ভুইয়া ইমন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App