×

রাজনীতি

আ ফ ম বাহাউদ্দিন নাছিম

অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরো দায়িত্বশীল হতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ০৯:৪৭ পিএম

অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরো দায়িত্বশীল হতে হবে

ছবি; ভোরের কাগজ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরো দায়িত্বশীল হতে হবে। যারা ভবন নির্মাণ করবেন, যারা এর দেখভালের দায়িত্বে থাকেন তারাসহ সবাই আইন মেনে চললে আমরা অগ্নিকাণ্ড প্রতিরোধ করতে পারবো। ভবন নির্মাণের সময় ফায়ার সার্ভিসের নীতিমালা মেনে চলতে হবে, প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ভবনে রাখতে হবে।

শুক্রবার (১ মার্চ) দুপুরে বেইলি রোডে আগুনের ঘটনায় মারা যাওয়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের শিক্ষিকা লুৎফুর নাহার করিম ও তার মেয়ে ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতি তাজরিন নিকিতার জানাজায় উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডে অগ্নিদগ্ধ হয়ে অনেকের প্রাণ গিয়েছে। এই ঘটনায় সারাদেশের মানুষ শোকাহত। এই হৃদয়বিদারক ও মর্মান্তিক ঘটনা আর কারো সাথে যেন না ঘটে এবং এমন অগ্নিকাণ্ড যাতে আর না হয় আমরা মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা করবো। আল্লাহ যেনো আমাদের সবাইকে হেফাজত করে। এছাড়া আমাদের সবাইকে একটু সতর্কতার সাথে চলাফেরা করতে হবে। গ্যাস লিকেজ, বিদ্যুতের শর্ট সার্কিটসহ অনেক কিছুর মাধ্যমেই দুর্ঘটনা হয়ে থাকে। এগুলো থেকে যতটা সতর্ক থাকা যায় আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে। 

তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়ে কাজ করছে। এই ঘটনায় যদি কারো কোন দায় বা অবহেলা থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেয়া হবে। 

ভিকারুননিসার শিক্ষিকা লুৎফুন নাহারের কথা স্মরণ করে তিনি বলেন, লুৎফুন নাহার একজন ভালো মানুষ ছিলেন। তিনি সাদামাটা ও বিনয়ী ছিলেন। তার চলে যাওয়ায় আমরা মর্মাহত। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করছি। আমরা তার জন্য দোয়া করি আল্লাহ যাতে তাকে জান্নাতবাসী করেন। 

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকার জানাযায় অংশগ্রহণের পূর্বে বাহাউদ্দিন নাছিম পীর জঙ্গি মাজার সংলগ্ন মসজিদে জুমার নামাজ আদায় শেষে বেইলি রোডে আগুনের ঘটনায় ১০ নং ওয়ার্ডের মারা যাওয়া দুজনের জানাজার নামাজে অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App