×

রাজনীতি

ফখরুল

উলফাতকে গ্রেপ্তার মুক্তিযুদ্ধের চেতনার অবমাননা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:১৮ পিএম

উলফাতকে গ্রেপ্তার মুক্তিযুদ্ধের চেতনার অবমাননা

ছবি: সংগৃহীত

মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর নয়া পল্টনে মুক্তিযোদ্ধা দলের পুরানা পল্টন কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকারের অনাচার থেকে জনদৃষ্টি ভিন্ন খাতে নিতেই মিথ্যা মামলায় গ্রেপ্তারের হিড়িক থামছে না। ইশতিয়াক আজিজ উলফাত কেবল মুক্তিযোদ্ধাই ছিলেন না, তার পুরো পরিবার মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত। এমনকি তার বড় ভাই শহীদ হয়েছেন। আজ মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেপ্তারের মাধ্যমে প্রকারান্তরে মুক্তিযুদ্ধের চেতনাকেই অবমাননা করা হলো।

আরো পড়ুন: দুঃশাসন প্রলম্বিত করতেই আতঙ্ক ছড়িয়ে দেয়া হচ্ছে

বিএনপি মহাসচিব বিবৃতিতে ইশতিয়াক আজিজ উলফাতের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বিএনপিকে ধ্বংস করার মাস্টারপ্ল্যান অনুযায়ী এগিয়ে যাচ্ছে ডামি আওয়ামী সরকার। দেশের মানুষের রক্ত নিংড়ে নিয়ে আগ্রাসী ফ্যাসিবাদ এখন ভয়াল মূর্তি ধারণ করেছে। দেশের মানুষের ওপর নিপীড়ন-নির্যাতন চালিয়ে কর্তৃত্ববাদ চিরস্থায়ী করার জন্য শেখ হাসিনা এক নির্দয়-হিংসাশ্রয়ী নীতি অবলম্বন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App