×

রাজনীতি

কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিবের পদত্যাগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:১০ পিএম

কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিবের পদত্যাগ

মেজর জেনারেল অব. সৈয়দ মোহাম্মদ ইবরাহিমের রাজনৈতিক সিদ্ধান্ত গুলোতে দ্বিমত পোষণ করে কল্যাণ পার্টির সকল দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন দলটির অতিরিক্ত মহাসচিব আব্দুল্লাহ আল হাসান সাকীব। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আয়োজিত নির্বাহী কমিটির বৈঠকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

পার্টির মিডিয়া সম্পর্কিত হোয়াটসঅ্যাপ গ্রুপে এক বিজ্ঞপ্তিতে তিনি পদত্যাগের কারণ হিসেবে বলেন,‘সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সঙ্গে রাজনৈতিক সিদ্ধান্তগুলোতে দ্বিমত পোষণ করে কল্যাণ পার্টির সব দায়িত্ব থেকে পদত্যাগ করেছি।’

আরো পড়ুন: বিদ্যুতের দাম বাড়ানো কোনভাবেই গ্রহণযোগ্য নয়

তিনি আরো বলেন, ‘আমি মেজর জেনারেল ইবরাহিম সাহেবের জন্য দোয়া করি। আল্লাহ তায়ালা উনাকে বুঝ দান করুন এবং জনগণের মনের ভাষা বোঝার তাওফিক দান করুন। শুধুমাত্র এমপি হওয়া একজন মানুষের লক্ষ্য হতে পারে না। রাজনৈতিক দল হতে হবে জনগণের কল্যাণের জন্য। শুধুমাত্র নিজের পরিবারের বিলাসিতার আকাঙ্ক্ষা পূরণ করাই যাদের উদ্দেশ্য, তাদের দিয়ে জনগণের কোনো কল্যাণ হবে না। অতএব বাংলাদেশের বৃহৎ জনগোষ্ঠীর সঙ্গে একমত পোষণ করে ফ্যাসিবাদ বিরোধী আন্দোলন নিজেকে পুনরায় শামিল করলাম।’

এর আগে, দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করা নিয়ে কল্যাণ পার্টিতে বিভক্তি দেখা দেয়। তখন সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে ‘বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করে নতুন কমিটি গঠন করা হয়। দলের ভাইস চেয়ারম্যান শামছুদ্দিন পারভেজকে নতুন কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও যুগ্ম মহাসচিব মুহাম্মদ আবু হানিফকে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App