×

রাজনীতি

মঈন খান

দেশের লক্ষ লক্ষ শহীদদের কী জবাব দেবো?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৮ পিএম

দেশের লক্ষ লক্ষ শহীদদের কী জবাব দেবো?

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আজকে যদি বাংলাদেশে গণতন্ত্র না থাকে, তাহলে যারা স্বাধীনতা যুদ্ধে লক্ষ লক্ষ শহীদ-তাদের প্রশ্নে কী জবাব দেব আমরা? তারা যদি প্রশ্ন করে, আজকে এই বাংলাদেশের জন্য কি আমরা বাংলাদেশকে স্বাধীন করেছিলাম, যেটা তো হতে পারে না। আসুন, আজকে নতুন করে মানুষের অধিকার ফিরিয়ে আনতে হবে। এদেশের জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। এদেশে মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে আনতে হবে। সেজন্য আমরা রাজপথে ছিলাম, রাজপথে আছি, রাজপথে থাকব।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, এখানে ইতিহাসের ধারাবাহিকতায় এটা আমাদের স্বীকার করতে হবে যে, ’৪৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের প্রতিবাদের মাধ্যমে যে আন্দোলন শুরু হয়েছিল, ’৫২ সালে ভাষা আন্দোলনে যারা জীবন দিয়েছিল… পরবর্তীতে একাত্তরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আহ্বানে স্বাধীনতা ঘোষণা করে আমরা বাংলাদেশকে স্বাধীন করেছিলাম। সেই ধারাবাহিকতায় আজকে দেশ স্বাধীন হবার প্রায় ৫৩ বছর পরে এসে বাকি আমরা এমন একটি ক্রান্তিলগ্নে উপনীত হয়েছি, যেখানে বাংলাদেশে গণতন্ত্র মৃত।

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App