×

রাজনীতি

ছাত্রলীগ ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:২০ পিএম

ছাত্রলীগ ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আংশিক কমিটি ঘোষণার ১৪ মাস পরে ২৭৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান অনুমোদিত ও ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়। এরপর নেতারা নিজ নিজ ফেসবুকেও কমিটির ঘোষণা দেন। 

ঘোষিত পূর্ণাঙ্গ এই কমিটিতে সহ-সভাপতি পদে ৬১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন, সাংগঠনিক সম্পাদক পদে ১১ জন এবং অন্যান্য সম্পাদকীয় পদে ৩৬ জন পদ পেয়েছেন। এছাড়া উপ-সম্পাদক পদে ১৩৭ জন, সহ-সম্পাদক পদে ১০ জন এবং সদস্য পদে ১১ জন পদ পেয়েছেন।

আরো পড়ুন: অবশেষে শ্রেণিকক্ষে ফিরল ঢাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা

কমিটিতে এক নম্বর সহ-সভাপতি হয়েছেন মেহেদী হাসান নিবিড়, এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদ ভুঞা এবং এক নম্বর সাংগঠনিক সম্পাদক করা হয়েছে রায়হান সরকারকে। 

গঠনতন্ত্র অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখা সাংগঠনিক জেলার মর্যাদা পায়। ছাত্রলীগের গঠনতন্ত্রের ১০(খ) ধারায় বলা হয়েছে, ‘জেলা শাখার কার্যকাল এক বছর’। সেই হিসেবে গত ২০ ডিসেম্বর শেষ হয়েছে শয়ন-সৈকতের নেতৃত্বে বর্তমান কমিটির মেয়াদ।

উল্লেখ্য, ২০২২ সালের ২০ ডিসেম্বর রাতে গণভবন থেকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আংশিক কমিটির ঘোষণা দেন। তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সভাপতি হিসেবে মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক হিসেবে তানভীর হাসান সৈকতের নাম ঘোষণা করা হয়। আজ শয়ন ও সৈকত নতুন কমিটি পূর্ণাঙ্গ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App