×

রাজনীতি

সংসদে শেখ সেলিম

বিএনপি ও জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১০ পিএম

বিএনপি ও জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি

ছবি: সংগৃহীত

বিএনপি কোনো রাজনৈতিক দল না আখ্যা দিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, দলটি জঙ্গি সংগঠন। দলটির ভবিষ্যৎ পরিণতি হবে মাওলানা ভাসানির দল ন্যাপের মতো। বাংলাদেশে বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি জানান তিনি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব মন্তব্য করেন তিনি। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ সময় সংসদে সভাপতিত্ব করছিলেন। 

আওয়ামী লীগের এই প্রবীণ রাজনীতিবিদ শেখ ফজলুল করিম সেলিম বলেন, ভারতের গণতান্ত্রিক চর্চায় কখনও ছেদ পড়েনি।  সেদিক থেকে পাকিস্তানের চিত্র ভিন্ন।  দেশটি এখনও পর্যন্ত গণতান্ত্রিক ধারায় ফিরতে পারেনি। এই দেশটির সঙ্গে যুদ্ধের মাধ্যমে স্বাধীন করা হয় বাংলাদেশকে। এর নেতৃত্ব দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি ছাড়া এই  দেশ কখনও স্বাধীন হতো না। বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে স্পিকার আপনি ও আমি আজ এই সংসদে কথা বলতে পারতাম না। এই মহামানবকে যারা হত্যা করতে পারে তারা মানুষ না, অমানুষ।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী বিএনপি ও জামায়াতকে বাংলাদেশে রাজনীতি নিষিদ্ধের দাবি জানাচ্ছি। যদি তাদের রাজনীতি নিষিদ্ধ করেন তাহলে বঙ্গবন্ধুর আত্না শান্তি পাবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা সহজেই গড়ে উঠতে পারবে। বলেন, বিএনপি-জামায়াত ও স্বাধীনতা বিরোধী শক্তি আবার ষড়যন্ত্র শুরু করেছে। তারেক জিয়া লন্ডনে বসে বিশ্বের বড় সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের সঙ্গে বৈঠক করে। বাংলাদেশে কিভাবে অস্থিরতা বাড়ানো যায় সেই ষড়যন্ত্র করছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার পায়তারা করছে। 

তিনি বলেন, এই যড়যন্ত্রকারী ও দোসররা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও ২১ আগস্টের গ্রেনেড হামলা চালিয়ে আমাদের নেত্রীকে হত্যা করতে চেয়েছিল। এসময় তিনি বঙ্গবন্ধু ও পরিবারের সদস্যদের নৃশংস হত্যাকাণ্ডে যারা জড়িত তাদের সবাইকে ধরে এনে ফাঁসি দেবার দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App