×

রাজনীতি

বাসায় ফিরেছেন খালেদা জিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩২ এএম

বাসায় ফিরেছেন খালেদা জিয়া

ছবি: সংগৃহীত

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৫ টা ১৫ মিনিটে বাসা থেকে এভার কেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওনা করে ৬টা ৪৮ মিনিটে হাসপাতালে পৌঁছান। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, স্বাস্থ্য পরীক্ষা শেষে রাত ১১টা ৪০ মিনিটে হাসপাতাল থেকে রওনা দিয়ে ১২টায় গুলশানে ফিরোজায় পৌঁছান।

খালেদা জিয়া বাসায় ফেরার পরে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে বিএনপি চেয়ারপার্সনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘ আজকে ম্যাডামকে এভার কেয়ার হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে নিয়ে যাওয়া হয়েছিলো। সেখানে উনার বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। চেকআপের পরবর্তীতে অধ্যাপক শাহবুদ্দিন তালুকদার, অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক এসএম জাফর ইকবাল, উনাদের সমন্বয়ে যে মেডিকেল বোর্ড আছে তারা পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসাপত্র অনুযায়ী ঔষধপত্র দেয়া হয়।'

আরো পড়ুন: আগামী দিনে বাংলাদেশ-ইরানের মধ্যে বন্ধুত্ব জোরদার হবে

‘এই পরিপ্রেক্ষিতে ম্যাডাম সুস্থ বোধ করার কারণে মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে উনাকে বাসায় নিয়ে আসা হয়েছে।' আশু আরোগ্য কামনায় দোয়া করার জন্য দেশবাসীসহ দলের নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খালেদা জিয়া বলে জানান অধ্যাপক জাহিদ।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী আথ্রাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ প্রভৃতি রোগে ভুগছেন।

সর্বশেষ গত ৯ আগস্ট গুরুতর অসুস্থ হয়ে পড়লে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। টানা ৫ মাস হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে বিএনপি চেয়ারপার্সন চিকিৎসাধীন ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App