×

রাজনীতি

স্পিকার

জাতীয় সংসদ গণমাধ্যমবান্ধব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০১ পিএম

জাতীয় সংসদ গণমাধ্যমবান্ধব

ছবি: সংগৃহীত

জাতীয় সংসদ গণমাধ্যমবান্ধব মন্তব্য করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সারা বিশ্ব অবাধ তথ্য প্রবাহের সময় অতিক্রম করছে। বাংলাদেশও কোনো অংশে পিছিয়ে নেই। প্রতি মুহূর্তের সংবাদ পরিবেশন, সংবাদ সম্মেলন ও বিভিন্ন প্রশিক্ষণের জন্য মিডিয়া সেন্টার একটি গুরুত্বপূর্ণ ওয়ার্ক স্টেশন। আর জাতীয় সংসদ অবশ্যই গণমাধ্যমবান্ধব, সাংবাদিকদের সব ধরনের সুযোগ-সুবিধা সংসদ সচিবালয় থেকে পাওয়া যায় বলে জানান তিনি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুজ্জামানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের সংস্কারোত্তর মিডিয়া সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। 

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘পার্লামেন্ট বিটের সাংবাদিকরা দেশের সংবিধান ও জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি নিবিড়ভাবে অধ্যয়ন ও পর্যালোচনা করে সংসদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। সংবিধানের মূলনীতি ও মুক্তিযুদ্ধের চেতনা অক্ষুণ্ণ রেখে জনমত গঠনে গণমাধ্যম একটি কার্যকরী মাধ্যম।

স্পিকার বলেন, গণমাধ্যম প্রতিনিধিদের সহযোগিতার জন্য মিডিয়া সেন্টারকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জাতীয় সংসদের চিফ হুইপ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জাতীয় সংসদ জনগণের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশা পূরণের প্রতীক। সংসদীয় গণতন্ত্র সমুন্নত ও গণতন্ত্র প্রতিষ্ঠার ক্ষেত্রে মিডিয়ার বহুমাত্রিক ভূমিকা রয়েছে।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, হুইপ সাইমুম সারওয়ার কমল, হুইপ নজরুল ইসলাম বাবু ও হুইপ মাশরাফি বিন মুর্তজাসহ সাংবাদিক ও সংসদের কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App