×

রাজনীতি

স্মার্ট বাংলাদেশ ইস্যু

আ. লীগের দুই দিন ব্যাপী গোলটেবিল বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৩ পিএম

আ. লীগের দুই দিন ব্যাপী গোলটেবিল বৈঠক

ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি দুই দিন ব্যাপী গোলটেবিল বৈঠক করবে। বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি কর্তৃক গঠিত সাতটি টাস্কফোর্স এবং একটি সাইবার মনিটরিং টিম থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পেপার উপস্থাপন করা হবে। সেখান থেকে প্রাপ্ত সুপারিশ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করেন উপকিমিটর সদস্যবৃন্দ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ৩য় সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, টাস্কফোর্স অব পাওয়ার, টাস্কফোর্স অব এনার্জি, টাস্কফোর্স অব স্মার্ট বাংলাদেশ, টাস্কফোর্স অব বাংলাদেশ রেলওয়ে, টাস্কফোর্স অব কমিউনিকেশনস, টাস্কফোর্স অব আমার গ্রাম আমার শহর এবং টাস্কফোর্স অব সাইবার মনিটরিং টীমের সমন্নয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে। এই টাস্কফোর্স গুলোতে দেশের প্রথিতযশা ব্যাক্তিগন রয়েছেন। জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠন করতে এই টাস্কফোর্স গুলো থেকে বিশেষ সুপারিশ করা হবে।

সভায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপকমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য অধ্যাপক ড. হোসেন মনসুর। এসময় উপকমিটির সদস্য প্রকৌশলী মো. নূরুল হুদা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App