×

রাজনীতি

পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশালের সঙ্গে রেল যোগাযোগ প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ০৮:০৪ পিএম

বরিশালের সঙ্গে রেল যোগাযোগ প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হচ্ছে

ছবি: ভোরের কাগজ

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বরিশালের সঙ্গে রেল যোগাযোগ প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হচ্ছে। এর ফলে দক্ষিণবঙ্গের মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে। 

বুধবার (৩১ জানুয়ারি) তার দপ্তরে বরিশাল বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা-এর একটি প্রতিনিধি দলের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

তিনি বলেন, যখন আমি এ বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করি তখন তিনি আমাকে বলেন যে, আগের পরিকল্পনায় কিছু সমস্যা ও ত্রুটি শনাক্ত করা হয়েছে, বিশেষ করে এই অগ্রাধিকার প্রকল্প বাস্তবায়নের জন্য মাটির অবস্থা এবং সরকার এই প্রকল্প বাস্তবায়নে উপযোগী বিকল্প রুট খুঁজছে।

এর আগে সংগঠনের সভাপতি আজিজুল ইসলাম ভুঁইয়ার নেতৃত্বে বরিশাল বিভাগ সাংবাদিক সমিতির  (বিবিএসএস) নেতৃবৃন্দ দ্বিতীয় মেয়াদে প্রতিমন্ত্রী নিযুক্ত হওয়ায় জাহিদ ফারুককে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এসময় বিবিএসএস নেতৃবৃন্দের মধ্যে সাধারণ সম্পাদক মামুন আবেদীন (ভারপ্রাপ্ত), সহ-সভাপতি হেমায়েত হোসেন, আসাদুজ্জামান সম্রাট, কিশোর সরকার, শেখ জামাল, হরলাল রায় সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক জানান, বরিশালের সঙ্গে ৬-লেন হাইওয়ে নেটওয়ার্ক সম্পন্ন করার জন্য দ্রুতগতিতে কাজ এগুচ্ছে। আর এটি হবে দক্ষিণবঙ্গের জনগণের উন্নয়ন ও অগ্রগতির একটি মাইলফলক ।

তিনি বলেন, এই রেলওয়ে নেটওয়ার্ক প্রতিষ্ঠা ও ৬-লেন হাইওয়ে নির্মাণের পর উপকূলীয় পশ্চাৎপদ জনগোষ্ঠীসহ দক্ষিণাঞ্চলের শতাব্দী প্রাচীন যোগাযোগ সমস্যার সমাধান হবে। সেইসঙ্গে প্রতিমন্ত্রী দেশের দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য আরো কিছু গুরুত্বপূর্ণ স্কিমের বিষয়ে আলোকপাত করেন এবং এ অঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ আগ্রহের কথা জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App