×

রাজনীতি

সাংবাদিকদের ভালোবাসায় সিক্ত শফিকুর রহমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ০৫:২২ পিএম

সাংবাদিকদের ভালোবাসায় সিক্ত শফিকুর রহমান

ছবি: ভোরের কাগজ

পুনঃনির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমানকে বর্ণাঢ্য সংবর্ধনায় বরণ করে নিয়েছেন সহকর্মী, গুণগ্রাহী, শুভানুধ্যায়ী সাংবাদিকরা। বুধবার (৩১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে সংবর্ধনার বর্ণিল আয়োজন রূপ নেয় উৎসবে। সংবর্ধনা নয়, সাংবাদিকদের নির্ভেজাল ভালোবাসার ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন এমপি শফিকুর রহমান।

উল্লেখ্য, চাঁদপুর- ৪ আসনে ২০০১ সালে প্রথম ভোটযুদ্ধে নামেন তিনি। প্রথমবার চক্রান্তের কাছে পরাজিত হয়েছিলেন। ২০০৮ সালে আবারও তাকে পছন্দের তালিকার শীর্ষে রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেবার অল্প কিছু ভোটে হারেন তিনি, কিন্তু দমে যাননি। দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না পেলেও একাদশ সংসদ নির্বাচনে া তাকে বেছে নেন সৎ এবং যোগ্য প্রার্থী হিসেবে। সেবার তিনি বিপুল ভোটে জয়লাভ করেন। সেই বিজয় অটুট থাকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও। আবারো এমপি হন বীর মুক্তিযোদ্ধা, প্রথিতযশা সাংবাদিক, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান। তার জয়ে সাংবাদিক সমাজ আনন্দিত। সংসদ সদস্য হিসেবে জয়ী হওয়ার পর তাকে জাতীয় প্রেসক্লাবসহ বিভিন্ন ব্যক্তি ও সামাজিক সংগঠন ফুলের শুভেচ্ছা জানান।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এমপিকে উত্তরীয় পরিধান করে দেন। সাংবাদিক সমাজের পক্ষ থেকে মানপত্র তুলে দেন মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমেদ পেয়ারা।

মুহম্মদ শফিকুর রহমানের দ্বিতীয় গৃহ জাতীয় প্রেস ক্লাবে শত শত সাংবাদিকদের এই ভালোবাসা পেয়ে আবেগ জড়ানো কণ্ঠে তিনি বলেন, আমি এতিম। বাবাকে দেখিনি। চাচারা আমাকে বড় করেছেন। আমার দ্বিতীয় গৃহ প্রেস ক্লাবে সাংবাদিকদের এতো ভালোবাসা আমাকে আরো বেশি ঋণী করে তুলেছে। তবে তা আমাকে মানুষের সেবায় কাজ করতে আরো প্রেরণা জোগাবে।

সাংবাদিকতা ও রাজনীতিতে যুক্ত হওয়ার বিষয়ে তিনি বলেন,  আমি পত্রিকায় কাজ করেছি এই কারণে, মনে হয়েছে কলম দিয়ে মানুষের সেবা করতে পারবো। সংসদে গিয়েছি, কারণ সেই জায়গায় দাড়িয়ে দেশের মানুষের কথা বলতে পারবো, রাজাকারের বিরুদ্ধে বলতে পারবো।

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক আবেদ খান বলেন, আমি প্রেস ক্লাবে কম আসি। শারীরিক অসুস্থতা সত্বেও অনুষ্ঠানে এসছি। কারণ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষগুলো চলে যাচ্ছে। যারা আছেন এমন মানুষদের মধ্যে শফিকুর রহমান একজন।  

অনুষ্ঠানে এমপি শফিকুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান জাতীয় প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ও ভোরের কাগজ শ্যামল দত্ত ও স্ত্রী সঞ্চিতা দত্ত। এসময় শ্যামল দত্ত বলেন, তিনি সাংবাদিক জগতের অভিভাবক।  শফিকুর রহমান একটু বেশি সৎ, বেশি ঠোঁটকাটা (স্পষ্টবাদী)। সত্যকে সত্য বলার সাহস খুব কম মানুষের আছে। সেই বিরল মানুষের মধ্যে তিনিই একজন সাংবাদিক সমাজের এমপি শফিকুর রহমান।

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম বলেন, আজকের এই অনুষ্ঠান উৎসবে পরিনত হয়েছে। সাংবাদিকদের মিলন মেলায় পরিণত হয়েছে। কারণ তার চেহারায় বিদ্রোহের প্রেরণা পাওয়া যায়। মাটির উপর সত্যকে ধারণ করে দৃঢ় পায়ে হেটে যেতে পারে বিরল এমন মানুষ শফিকুর রহমান।

সংবর্ধনা অনুষ্ঠানে এমপিকে ফুল দিয়ে আরো শুভেচ্ছা জানায় মুক্তিযোদ্ধা সাংবাদিক কমান্ড, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি,  চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম, বৃহত্তর কুমিল্লা সাংবাদিক ফোরাম,  ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, বরিশাল সাংবাদিক ফোরাম, টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, ঢাকা সাব এডিটর কাউন্সিল, চাঁদপুর জার্নালিস্ট ফোরাম, কুড়িগ্রাম সাংবাদিক সমিতি প্রমুখ।

জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সাবেক এমপি ও জাতীয় প্রেস ক্লাবের সদস্য আফজাল এইচ খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস অফ্রাদ, আবদুল জলিল ভুঁইয়া, কাজী রফিক, আকতার হোসেন, শফিকুল কবির সাবু, সাজ্জাদ আলম খান তপু, আবু জাফর সূর্য প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App