×

রাজনীতি

দেশের মানুষ আওয়ামী বাকশাল সরকারের অধীনতা স্বীকার করবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৪, ০৬:০৫ পিএম

দেশের মানুষ আওয়ামী বাকশাল সরকারের অধীনতা স্বীকার করবে না

ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগ ঔপনিবেশিক প্রক্রিয়ায় দেশ শাসন করছে। তারা দেশে বিভাজন তৈরি করেছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বাংলার মানুষ দিল্লির পরাক্রমশালী মুঘল সাম্রাজ্যের অধীনতা পর্যন্ত স্বীকার করেনি। কাজেই বলার অপেক্ষা রাখে না, বাংলাদেশের মানুষ এই আওয়ামী একদলীয় বাকশাল সরকারের অধীনতাও স্বীকার করবে না।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে পতাকা মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ দেশের মহানগরগুলোতে কালো পতাকা মিছিল কর্মসূচিতে অংশ নিতে দুপুর সাড়ে ১২টা থেকেই ঢাকা ও আশপাশের জেলা থেকে নেতা–কর্মী এসে অংশ নেন। এ সময় নেতাকর্মীরা সরকারের বিরুদ্ধে ম্লোগান দিতে থাকেন। 

তিনি বলেন, গত ৭ জানুয়ারি দেশের জনগণ এই সরকারকে সম্পূর্ণ প্রত্যাখ্যান করেছে। সেদিন সরকারের নৈতিক পরাজয় হয়েছে। তারা সেদিন পুলিশ দিয়ে গায়ের জোরে রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে নির্বাচন করেছে। সরকার যত শতাংশ ভোট দেখাতে চেয়েছিলে সেই মোতাবেক নির্বাচন কমিশন ভোট কাস্টিং দেখিয়েছে। সুতরাং কত শতাংশ ভোট পড়েছে সেটি কোন বিবেচ্য বিষয় নয়। সেদিন আওয়ামী সমর্থকরা পর্যন্ত কোনো ভোট দেয় নি, কারণ নির্বাচনের ওপর থেকে সব মানুষই আস্থা হারিয়ে ফেলেছে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, জনপ্রতিনিধিত্বহীন সরকারের বিদায় ঘণ্টা বাজাতে আমরা রাজপথে এসেছি। এই সরকার প্রতিবাদের কালো পতাকার কালো আঁধারে নিশ্চিহ্ন হয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বিদায় নিতে বাধ্য হবে। তিনি বলেন, আমরা গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। আওয়ামী লীগের সুমতি ফিরে আসুক যে তারা বাকশাল থেকে পিছু হটবে ও এদেশে গণতন্ত্রের চর্চা করবে। আমরা রাজপথে ছিলাম এখনো আছি এবং গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

দলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App