×

রাজনীতি

গণপূর্ত মন্ত্রী

মেধা, দক্ষতা-যোগ্যতাকে দেশপ্রেমের সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০৭:১১ পিএম

মেধা, দক্ষতা-যোগ্যতাকে দেশপ্রেমের সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে

ছবি: ভোরের কাগজ

গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদেরকে নিজেদের মেধা, দক্ষতা ও যোগ্যতাকে দেশ প্রেমের সাথে সমন্বয় করে কাজ করার আহ্বান জানিয়েছেন গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি।

বুধবার (২৪ জানুয়ারি) রাজধানীর পূর্ত ভবনে গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের  কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে  পর্যালোচনাসভায় প্রধান অতিথির  বক্তব্যে তিনি একথা বলেন। 

তিনি বলেন, গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলীগন দেশের শ্রেষ্ঠ মেধাবী। তারা এদেশের ভৌত অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নিজেদের দক্ষতা ও যোগ্যতার সাথে দেশ প্রেমের সমন্বয় সাধন হলে দেশের উন্নয়ন ও অগ্রগতি আরো তরান্নিত হবে। 

১৯৭৫ পরবর্তী সময়ে দেশের রাজনৈতিক অস্থিরতা এদেশের উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্ত করেছে উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্র এদেশের উন্নয়ন অগ্রগতিকে স্তব্ধ করে দিয়ে স্বাধীনতাকে অর্থহীন প্রমাণ করার চেষ্টায় লিপ্ত ছিল। দীর্ঘ চড়াই পেরিয়ে ১৯৯৬ সালে প্রথমবার এবং ২০০৮ থেকে বর্তমান পর্যন্ত টানা চার মেয়াদে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে প্রভূত উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়েছে। এ সময় বাস্তবায়িত হয়েছে বিভিন্ন মেগা প্রকল্প।

গণপূর্ত মন্ত্রী উবায়দুল মোকতাদির চৌধুরী আরো বলেন, দেশে এই অভুতপুর্ব উন্নয়ন ও অগ্রগতি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেশের প্রতি অকৃত্রিম ভালোবাসা, তার একনিষ্ঠ আন্তরিকতা এবং দক্ষতা ও যোগ্যতার কারণে। দেশের প্রকৌশলীগন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশপ্রেমের উদ্বুদ্ধ হয়ে কাজ করলে আগামী ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও  দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন গণতান্ত্রিক বাংলাদেশ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাঙ্খিত উন্নত, সমৃদ্ধ - স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ শুধুমাত্র সময়ের ব্যাপার। 

এছাড়া কর্মক্ষেত্রে বিদ্যমান আইনের কঠোর বাস্তবায়ন এবং নিজের দক্ষতা ও যোগ্যতার সবটুকু কাজে লাগিয়ে দেশের মানুষের কল্যাণে কাজ করার জন্য  প্রকৌশলীদের উদাত্ত আহ্বান জানান মন্ত্রী।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতারের সভাপতিত্বে আয়োজিত এই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মানিত সচিব কাজী ওয়াসী উদ্দিন। এতে আরো উপস্থিত ছিলেন স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মঞ্জুর রহমানসহ গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App