×

রাজনীতি

গণতন্ত্র ও সুশাসনের বাংলাদেশ গড়তে এবি পার্টির গণশপথ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৪, ০৯:২৬ পিএম

গণতন্ত্র ও সুশাসনের বাংলাদেশ গড়তে এবি পার্টির গণশপথ

গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসনভিত্তিক বাংলাদেশ গড়তে এক ‘গণশপথ’ অনুষ্ঠানের আয়োজন করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে রাজধানীর বিজয়নগরের বিজয়-৭১ চত্বরে এ গণশপথ অনুষ্ঠিত হয়।

গণশপথ অনুষ্ঠানে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনের নির্বাচন, ৭ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদকে ফাইভ পার্সেন্ট সংসদ’ এবং বর্তমান মন্ত্রিসভাকে ‘ডামি মন্ত্রিসভার শপথ’ বলে উল্লেখ করা হয়। এসময় এবি পার্টির পক্ষ থেকে নতুন শপথে বলীয়ান হয়ে দেশবাসীকে গণতন্ত্র ধ্বংস করে দেশকে এক পরিবারের রাজ্যে’ পরিণত করার বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী ও বিভিন্ন দলের নেতারা যৌথভাবে গণশপথ পাঠ করান। নির্বাচন বর্জনকারী বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ছাড়াও এবি পার্টির নেতা-কর্মী ও সাধারণ জনগণ এই গণশপথে অংশ নেন।  

শপথ বাক্যে বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও মানবাধিকারের নীতি রক্ষায় চেষ্টা ও সংগ্রাম অব্যাহত রাখার প্রতিজ্ঞা করানো হয়। পাশাপাশি যারা গণতন্ত্রের ছদ্মবেশে ভোটাধিকার হরণকারী, দুঃশাসন চাপিয়ে দিয়ে দেশকে ‘লুটপাটের স্বর্গরাজ্য’ বানিয়েছে, জনগণের অধিকার পদদলিত করে ফাইভ পার্সেন্ট’ একদলীয় সরকার কায়েম করে সংসদ সদস্য ও মন্ত্রিসভার প্রতারণামূলক শপথ নিয়েছে, তাদের প্রত্যাখ্যানের শপথ করা হয়।

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমানের সঞ্চালনায় গণশপথ অনুষ্ঠানে বক্তব্য দেন দলের যুগ্ম আহ্বায়ক মেজর (অব.) আবদুল ওহাব মিনার। সংহতি জানিয়ে বক্তব্য দেন গণতন্ত্র মঞ্চের নেতা ও নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমান, জাগপার সহ সভাপতি ও ১২ দলের সমন্বয়ক রাশেদ প্রধান, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক ও যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App