×

রাজনীতি

শিক্ষামন্ত্রী

সরকারের লক্ষ্য সুশাসন ও জবাবদিহিতা মূলক শিক্ষা খাত গড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৪, ০৮:৫২ পিএম

সরকারের লক্ষ্য সুশাসন ও জবাবদিহিতা মূলক শিক্ষা খাত গড়া

ছবি: ভোরের কাগজ

শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নউফেল বলেছেন নব-ঘটিত সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। এবং সদ্য সাবেক সফল শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি  অত্যন্ত সফলতার সঙ্গে শিক্ষা মন্ত্রণালয় চালিয়েছেন তার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। বর্তমান সরকারের লক্ষ্য সুশাসন ও জবাবদিহিতা মূলক শিক্ষা খাত গড়ে তোলা। তা বাস্তবায়নে মন্ত্রীপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, শিক্ষক, অভিভাবক, সাংবাদিক এবং সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা চান মন্ত্রী। 

রবিবার (১৪ জানুয়ারি) শিক্ষা মন্ত্রী সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে মন্ত্রণালয়ের কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন  দপ্তর সংস্থার প্রধানদের সঙ্গে মত বিনিময় সভায় এ কথা বলেন।

মত বিনিময় সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ, ইউজিসির চেয়ারম্যান, বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ । 

শিক্ষামন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক গৃহীত শিক্ষা সংক্রান্ত সকল কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে ২০৪১ সালের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট প্রজন্ম সৃষ্টি করতে সকলে মিলে কাজ করবো। বর্তমান সরকারের নির্বাচনের ইশতিহারের অন্যতম লক্ষ্য ভবিষ্যৎ প্রজন্মের কর্মসংস্থান নিশ্চিত করা। এই লক্ষ্যে সকলকে নিয়ে সুশাসন ও জবাবদিহিতা মূলক শিক্ষা খাত গড়ে তোলা। তাছাড়া শিক্ষার রূপান্তরের কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App