×

রাজনীতি

পাঁচ মাস পর বাসায় ফিরেছেন খালেদা জিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ০৬:০২ পিএম

পাঁচ মাস পর বাসায় ফিরেছেন খালেদা জিয়া

ছবি: সংগৃহীত

হাসপাতাল থেকে ১৫৬ দিন (পাঁচ মাস) পর বাসায় ফিরেছেন বিএনপি চেয়াপারসন খালেদা জিয়া। মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে বাসায় চিকিৎসা দেয়া হবে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল সোয়া ৫টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে রওনা দিয়ে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে গুলশানের বাসা ফিরোজাতে পৌঁছান বিএনপি চেয়াপারসন। তার সঙ্গে ছিলেন বিএনপি ভাইস-চেয়ারম্যান ও ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

এর আগে, এভারকেয়ার হাসপাতালের সামনে নেতাকর্মীরা ভিড় জমান। এ সময় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে খালেদা জিয়া গাড়িতে উঠলে তাকে ঘিরে বাইকে মিছিল করে গাড়ির সঙ্গে সঙ্গে গুলশান আসেন নেতাকর্মীরা। এ সময় খালেদা জিয়াকে দেখতে বাসায় আসেন বিএনপির কেন্দ্রীয় সদস্য সেলিমা রহমান, মঈন খান, নজরুল ইসলাম খানসহ অন্যরা।

২০১৮ সালে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দীর পর খালেদা জিয়ার শারীরিক নানা জটিলতা দেখা দেয়। পরে বিশেষ বিবেচনায় তাকে বাসায় থাকার অনুমতি দেয়া হয়। ৭৭ বছর বয়সী এই সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি, লিভার সিরোসিসহ নানা রোগে ভুগছেন। ইতোমধ্যে কয়েকদফা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সবশেষ ২০২৩ সালের ৯ আগস্ট থেকে আজ পর্যন্ত এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খালেদা জিয়া। এর মাঝে তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়। ওই সময় উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে কয়েকদফা আবেদন করা হলেও অনুমতি মেলেনি।

এমন পরিস্থিতিতে গত ২৭ অক্টোবর যুক্তরাষ্ট্র থেকে তিন জন বিশেষজ্ঞ চিকিৎসক এনে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে বিএনপি নেত্রীর রক্তনালীতে অস্ত্রোপচার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App