×

রাজনীতি

প্রথমবার এমপি হয়েই মন্ত্রীসভায়, কে এই রুমানা টুসি?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ০৬:০৮ পিএম

প্রথমবার এমপি হয়েই মন্ত্রীসভায়, কে এই রুমানা টুসি?

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসন থেকে প্রথমবারের মতো আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে জয়ী হয়েই মন্ত্রিসভার ফোন পেয়ে তাক লাগিয়ে দিয়েছেন প্রয়াত রহমত আলী কন্যা রুমানা আলী টুসি। এমপি হওয়ার পর শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হওয়ার ডাক পেয়েছেন তিনি। এমন খবরে আনন্দের জোয়ারে ভাসছে তার নির্বাচনী গাজীপুর ও শ্রীপুর এলাকা। 

বুধবার (১০ জানুয়ারি) রাতে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুবুর রহমান নতুন মন্ত্রিসভায় ১১ প্রতিমন্ত্রীর নাম জানান। ওই ১১ জনের মধ্যে রুমানা আলীও রয়েছেন। সে খবর ছড়িয়ে পড়ার পর থেকেই উচ্ছ্বাসে ফেটে পড়েন গাজীপুরের বিভিন্ন স্তরের মানুষ। 

এর আগে রুমানা জাতীয় সংসদের ১৪ নম্বর সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য ছিলেন। তবে সরাসরি ভোটে নির্বাচিত হয়ে এবারই প্রথম সংসদে যাচ্ছেন তিনি। 

রুমানা কর্মজীবনে রাজধানী ঢাকার নিউমডেল বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি সাহিত্যের শিক্ষিকা।

উল্লেখ্য, রুমানার বাবা প্রয়াত অ্যাডভোকেট মো. রহমত আলী টানা ৫ বার শ্রীপুর ও গাজীপুর সদর আসন থেকে সংসদ সদস্য ছিলেন । ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সরকারের শেষ সময়ে রহমত আলীকে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রহমত আলী মাত্র দুবছর প্রতিমন্ত্রীর দায়িত্বে থেকেই তার নির্বাচনী এলাকাসহ ব্যাপক উন্নয়ন করেন। ফলে এলাকায় ব্যাপক সুনাম রয়েছে তার। ফলে বাবার সুনাম কিছুটা মেয়ে রুমানার সফলতায় পাথেয় হয়েছে বলে অনেকে ধারণা করছেন।   


টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App