×

রাজনীতি

২ মাস ১৩ দিন পর খুলছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৪, ১০:৩৬ পিএম

২ মাস ১৩ দিন পর খুলছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ২ মাস ১৩ দিন পর খুলছে বিএনপির নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে শুরু করে ভোট শেষ হওয়া পরর এই কার্যালয়টি বন্ধ ছিল।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দলটির কেন্দ্রীয় কার্যালয় খুলবে। এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের কর্মকর্তা শায়রুল কবির খান।

এতে উপস্থিত ও বক্তব্য রাখবেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। আরো উপস্থিত থাকবেন, বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান। 

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন কাকরাইল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সঙ্ঘাত হয় দলটির নেতাকর্মীদের। এ ঘটনার ঘণ্টা দুয়েকের মধ্যে পণ্ড হয়ে যায় মহাসমাবেশ । সংঘর্ষ চললেও মঞ্চ থেকে হরতাল ঘোষণা দিয়ে স্থল ত্যাগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর সন্ধ্যা পর্যন্ত চলে দফায় দফায় সংঘর্ষ। সংঘর্ষে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও বিএনপির অনেক নেতাকর্মী আহত হন। নেতাকর্মীদের একের পর এক ছুঁড়ে মারে ইট পাটকেল আর টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড। এতে একটা ভূতুড়ে পরিবেশ সৃষ্টি হয় নয়া পল্টন এলাকায়। এরপর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক নিয়ন্ত্রণে নেয় আইনশৃঙ্খলা বাহিনী। সেদিন রাতেও বিএনপি কার্যালয়ে একাধিক নেতাকর্মী ও নিরাপত্তাকর্মী ছিলেন।

তবে এ ঘটনার পরের দিন অর্থাৎ গত ২৯ অক্টোবর ভোর থেকেই বিএনপি কার্যালয়ের ফটকে তালা ঝুলতে দেখা যায়। ওইদিন সকাল থেকেই কার্যালয়ের সামনের অংশে ‘ক্রাইম সিন’ লেখা হলুদ টেপ দিয়ে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। পরে দুইদিন ধরে আলামত সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনী। এর পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়কে ঘিরে দেয়া হয় কাটাতারের বেড়া। তফসিল ঘোষণার পরদিন তা সরিয়ে নেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App