×

রাজনীতি

সোহরাওয়ার্দী উদ্যানে আ.লীগের জনসভা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৪, ০৩:০১ পিএম

সোহরাওয়ার্দী উদ্যানে আ.লীগের জনসভা শুরু

ছবি: ভোরের কাগজ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বুধবার বেলা আড়াইটায় আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম শুরু হয়। জনসভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, জনসভায় খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দিচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। রাজধানী ও তার আশেপাশের জেলা শহরগুলো থেকেই নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত হচ্ছেন। বুধবার (১০ জানুয়ারি) দুপুরের আগে থেকে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় জড়ো হতে থাকেন ঢাকার আশপাশের এলাকা থেকে আসা নেতাকর্মীরা। দুপুর দেড়টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন প্রবেশ গেট দিয়ে নেতাকর্মীরা প্রবেশ করতে শুরু করেন। 

সরেজমিন দেখা যায়, রাজধানী ঢাকার প্রতিটি ওয়ার্ড, থানা থেকে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের সামনে জড়ো হচ্ছেন। এসময় নেতাকর্মীদের হাতে বিভিন্ন ধরনের লেখা দিয়ে প্লেকার্ড, ব্যানার ও পোস্টার দেখা যায়।

দেখা গেছে, সোহরাওয়ার্দী উদ্যানের ছবির হাটের গেট, টিএসসি সংলগ্ন গেট, রমনা কালিমন্দিরের গেট, তিন নেতারা মাজার গেট দিয়ে প্রবেশ করছেন নেতাকর্মীরা। আর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেট দিয়ে প্রবেশ গেইটি ভিআইপিদের জন্য রাখা হয়েছে।

এদিকে, সমাবেশ ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ভোর থেকেই এ এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ, র‍্যাব, ডিবি, সাদাপোশাকে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য। বুধবার (১০ জানুয়ারি) বেলা ১১টায় সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে এ চিত্র লক্ষ্য করা যায়। 

সমাবেশস্থল ঘুরে দেখা যায়, প্রস্তুতির শেষ পর্যায়ের টুকটাক কাজ করছেন দায়িত্বরত কর্মীরা। মাইক চেকিং, ব্যানার ঠিক করা, চেয়ার গোছানোসহ অন্যান্য কাজে তারা ব্যস্ত রয়েছেন। তবে নিরাপত্তার কথা মাথায় রেখে মূল সমাবেশস্থলে এখন কাউকেই ঢুকতে দিচ্ছেন না আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App