×

রাজনীতি

সাতকানিয়ায় ধরাশায়ী নদভী, ফটিকছড়িতে বিজয়ী প্রথম নারী সনি

Icon

চট্টগ্রাম অফিস

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ১১:৩৮ পিএম

সাতকানিয়ায় ধরাশায়ী নদভী, ফটিকছড়িতে বিজয়ী প্রথম নারী সনি

খাদিজাতুল আনোয়ার সনি

চট্টগ্রাম- ১৫ আসনে গত তিনবারের সংসদ সদস্য বিতর্কিত প্রার্থী আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দিন নদভী নৌকা প্রতীক নিয়েও এবার বিজয়ী হতে পারেননি। এই আসনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আব্দুল মোতালেব ৮৫ হাজার ৬২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। শোচনীয়ভাবে পরাজিত হয়েছেন নদভী, তার প্রাপ্ত ভোট মাত্র ৩৯ হাজার ২৫২ ভোট। 

চট্টগ্রাম -১ আসনে নৌকা প্রতীকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মাহবুর উর রহমান রুহেল, পেয়েছেন ৮৯ হাজার ৬৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ গিয়াসউদ্দিন পেয়েছেন ৫২ হাজার ৯৯৫ ভোট।

চট্টগ্রাম -২ ( ফটিকছড়িতে) নৌকা প্রতীক নিয়ে সব পুরুষ প্রার্থীকে পেছনে ফেলে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন খাদিজাতুল আনোয়ার সনি। তিনি পেয়েছেন ১ লাখ ৩৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা আবু তৈয়ব পেয়েছেন ৩৬ হাজার ৫৮৭ ভোট। 

চট্টগ্রাম -৯ আসনে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, তিনি পেয়েছেন ১ লাখ ৩০ হাজার ৯৯৮, নাঙ্গল প্রতীক নিয়ে সাজিদ পেয়েছেন ১৯৮২ ভোট। চট্টগ্রাম-১১ আসনে নৌকা প্রতীক নিয়ে ৫১ হাজার ৪৯৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কেটলি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ প্রার্থী জিয়াউল হক সুমন পেয়েছেন ৪৬ হাজার ৫২৫ ভোট। 

চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনে এতদিন বিতর্কিত রাজনীতিবিদ নদভী ধরাশায়ী হওয়ায় দীর্ঘদিন পর এই আসনে আওয়ামী লীগের বিজয় হয়েছে বলে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের দাবি। কারণ নদভী মূলত: জামায়াত সমর্থিত এবং আওয়ামী লীগে অনুপ্রবেশকারী হিসেবেই পরিচিত ছিলেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App