×

রাজনীতি

সংসদ নির্বাচন

সাবেক তিন রাষ্ট্রপতির সন্তানেরা জয়ী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ০৯:৫৬ পিএম

সাবেক তিন রাষ্ট্রপতির সন্তানেরা জয়ী

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বেসরকারি ফলাফলে কিশোরগঞ্জের তিনটি আসনে সাবেক তিন রাষ্ট্রপতির সন্তানেরা জয়ী হয়েছেন। রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শুরু হয় এবং চলে বিকেল ৪টা পর্যন্ত।

কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা নিয়ে গঠিত কিশোরগঞ্জ-১ আসনে জয়ী হয়েছেন মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মেয়ে সৈয়দা জাকিয়া নূর (লিপি)। নৌকা প্রতীকে লড়ে জয়ী হন তিনি। তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন তাঁর আপন বড় ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। তাদের ভাই আওয়ামী লীগের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এই আসনের সংসদ সদস্য ছিলেন।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে জয়ী হয়েছেন বর্তমান সংসদ সদস্য (নৌকা) রেজওয়ান আহাম্মদ তৌফিক। তিনি সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছেলে।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে জয়ী হয়েছেন বর্তমান সংসদ সদস্য (নৌকা) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান (পাপন)। তিনি সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ছেলে।

এ ছাড়া কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আইনজীবী মো. সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব (লাঙ্গল) মুজিবুল হক (চুন্নু) ও কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে বর্তমান সংসদ সদস্য (নৌকা) মো. আফজাল হোসেন জয়ী হয়েছেন।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App