×

রাজনীতি

জামায়াত

জনগণ প্রহসনের ভোট বর্জন করে সরকারকে সমুচিত জবাব দিয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ০৭:৫৯ পিএম

জনগণ প্রহসনের ভোট বর্জন করে সরকারকে সমুচিত জবাব দিয়েছে

ছবি: সংগৃহীত

ফ্যাসিস্ট আওয়ামী সরকারের প্রহসনের তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করে ভোট বর্জন ও সর্বাত্মক হরতাল পালন করায় রাজধানীবাসি অভিনন্দন জানিয়েছে জামায়াতে ইসলামী। 

রবিবার (৭ জানুয়ারি) দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এক বিবৃতিতে এ অভিনন্দন জানান তিনি।

তিনি বলেন, রাষ্ট্র-যন্ত্রের হাজারো জুলুম নিপীড়নের স্বীকার হয়েও বিরোধী দলসমূহের আন্দোলনের পাশাপাশি অধিকার বঞ্চিত বিক্ষুব্ধ জনগণ সব প্রকার ভয়ভীতি ও রক্তচক্ষুকে উপেক্ষা করে সরকারের একতরফা তামাশার নির্বাচনকে প্রত্যাখ্যান করে স্বতঃস্ফূর্তভাবে ভোট বর্জন করেছেন। 

বিবৃতিতে নূরুল ইসলাম বুলবুল বলেন, আওয়ামী সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা প্রশাসনের সহযোগিতায় বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে যাওয়ার জন্য ভোটারদের ভয়ভীতি দেখিয়েছে। অনেকের ভোটার আইডি কার্ড নিয়ে এসে সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করার হুমকি দিয়েছে। আওয়ামী লীগের প্রার্থীসহ নেতাকর্মীরা প্রকাশ্যে ঘোষণা দিয়েছিলো, যারা ভোট দিতে আসবেনা তাদের বাড়িঘর পুড়িয়ে দেবে। সরকার প্রহসনের নির্বাচনের মাধ্যমে নাটক মঞ্চস্থ করে জনগণের সঙ্গে যে নির্মম উপহাস ও প্রতারণা করতে চলেছিল, সব প্রকার ষড়যন্ত্র ও ভয়ভীতিকে উপেক্ষা করে ভোট বর্জনের মাধ্যমে জনগণ তার সমুচিত জবাব দিয়েছে। 

তিনি আরো বলেন, বিবেকবোধ সম্পন্ন আওয়ামী লীগের সমর্থকেরাও এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। সাধারণ জনগণ ভোট বর্জন করা সত্বেও আওয়ামী লীগ জাল ভোট ও জালিয়াতির মাধ্যমে ভোটের হার বৃদ্ধির ঘৃণ্য অপচেষ্টা চালিয়েছে। যা সোশ্যাল মিডিয়াসহ গণমাধ্যমে দেশবাসী প্রত্যক্ষ করেছে। মুক্তিকামী সংগ্রামী জনতা স্বৈরাচারী সরকারের কোনো ষড়যন্ত্রই এদেশে বাস্তবায়ন করতে দেবেনা।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App