×

রাজনীতি

ঢাকা-১৮

উত্তরায় বাড়ছে ভোটার উপস্থিতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ১২:১০ পিএম

উত্তরায় বাড়ছে ভোটার উপস্থিতি

ছবি: ভোরের কাগজ

সকাল থেকে ঢাকা-১৮ আসনের অন্তর্ভুক্ত উত্তরা এলাকার কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল একদমই কম। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করেছে। উত্তরার মালেকাবান আদর্শ বিদ্যানিকেতনের কেন্দ্রে ভোট দিতে আসা এক নারী জানান, একসঙ্গে আব্দুল্লাহপুরের বাসা থেকে তারা তিনজন এসেছেন। খুব সুন্দর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছেন। কেউ কোন বাধা সৃষ্টি করেননি।

কুড়িল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৩ নম্বর বুথের কেটলি মার্কার পোলিং এজেন্ট রায়হান বলেন, সকালে ভোটার উপস্থিতি একদমই কম ছিল। এখন বাড়ছে। এই কেন্দ্রে দায়িত্বরত ভাটারা থানার এসআই শহিদ আহমেদ জানান, ভোটার উপস্থিতি বাড়ছে। আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।

এদিকে নির্বাচনে ৩৫ থেকে ৪০ শতাংশ ভোট হতে পারে এমন 'কাল্পনিক' ধারণা করলেও সকাল থেকে এই পর্যন্ত ভোটার উপস্থিতি আশানুরূপ নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আহসান হাবীব খান। সকালে ঢাকা-১৮ আসনের উত্তরা হাই স্কুল কেন্দ্র ঘুরে তিনি এই কথা জানান। 

ভোটারের উপস্থিতি জানতে চাইলে ইসি আহসান হাবীব বলেন, এখনো বলার মত সুযোগ হয় নাই। শীতের সকাল আর বিশেষ করে এই এলাকা একটু এলিট এলাকা। তাই তারা হয়তো ঘুম থেকে একটু দেরিতে ওঠে। আমরা মনে করি বেলা বাড়ার সাথে সাথে ভোটার সংখ্যা ধীরে ধীরে বাড়বে।

ভোটের পরিবেশের ব্যাপারে তিনি বলেন, সকাল থেকে বেশ কয়েকটা কেন্দ্র ঘুরেছি। সেখানের পরিবেশ ছিল অভূতপূর্ব। খুবই সুন্দর পরিবেশ বিরাজ করছে যাতে নির্বিঘ্নে, নির্দ্বিধায় ভোটার ভোটকেন্দ্রে আসতে পারে এবং ভোট প্রদান করতে পারে। আমি পোলিং এজেন্টদের সাথে কথা বলেছি, প্রিজাইডিং অফিসারদের সাথে কথা বলেছি। এত সুন্দর পরিবেশ দেখতে পেরে সবাই খুশি। তারা ভাবছে এমন একটা পরিবেশ সৃষ্টি করবে যেটা অতীতে দেখে নাই কেউ। নতুন প্রজন্মের জন্য এটা একটা অনুকরণীয় হয়ে থাকবে।।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App