×

রাজনীতি

ভোট দিলেন নিখিল

শতভাগ ভোটার উপস্থিতির প্রত্যাশা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ১০:১০ এএম

শতভাগ ভোটার উপস্থিতির প্রত্যাশা

ছবি: ভোরের কাগজ

ঢাকা-১৪ আসনের আওয়ামী লীগ মনোনীত হেভিওয়েট প্রার্থী মাইনুল হোসেন খান নিখিল ভোট দিয়েছেন। রবিবার (৭ জানুয়ারি) বশির উদ্দিন আদর্শ স্কুল এন্ড কলেজে সকাল সাড়ে ৯ টায় ভোট দেন তিনি। 

ভোট দেয়া শেষে প্রতিক্রিয়া জানতে চাইলে মাইনুল হোসেন খান নিখিল সাংবাদিকদের বলেন, ভোট দিলাম, এই এলাকার মানুষ আনন্দ উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। আশা করছি শেষ পর্যন্ত সুষ্ঠু ভোটের পরিবেশ থাকবে এবং আমি বিপুল ভোটে জয়ী হবো। 

আপনার লোকেরা বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্ট বের করে দিচ্ছে এমন অভিযোগ পাওয়া যাচ্ছে, এ বিষয়ে কি বলবেন? লিখিল বলেন, এই ঘটনা সত্যি নয়। কারণ, আমার কর্মী এজেন্টদের এ ব্যাপারে আগে থেকেই সতর্ক করা হয়েছে। 

আপনার দলের অনেকেই আপনার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের প্রতি কি বলবেন, আমরা এমন কিছু করবো না যাতে প্রধানমন্ত্রী সমালোচনার মুখে পড়েন, বঙ্গবন্ধুর আদর্শ কলঙ্কিত হয়। নিজ কেন্দ্রর ভোটার উপস্থিতি কম কেনো? জানতে চাইলে আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, এখন তো মাত্র সকাল, আমি বিশ্বাস করি ভোটাররা আসবেন। তারা কেন্দ্রে উপস্থিত হয়ে জানান দেবেন তারা প্রধানমন্ত্রীর প্রতি কতোটা আস্থাশীল।  

এর আগে, ভোর ৭ টায় বশির উদ্দিন আদর্শ স্কুল এন্ড কলেজের মূল ফটকের সামনে কিছু ভোটারকে কেন্দ্রে ঢোকার অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এই কেন্দ্রে ভোটের দীর্ঘ লাইন না থাকলেও বিচ্ছিন্ন ভাবে ভোটাররা ভোট দিতে আসছেন। বিশেষ করে নতুন ভোটার যারা আছেন, তাদের মধ্যে ভোট দানে আগ্রহ সবচেয়ে বেশি। 

কেন্দ্রের ভেতরে প্রবেশ করে দেখা যায়, মূল ভবনের দোতালায় প্রিজাইডিং অফিসার মো. মামুনুর ভোট গ্রহণ কার্যক্রম বুঝিয়ে দিচ্ছেন। সকাল ৮টা বাজতেই কেন্দ্রের ৪ টি বুথে শুরু হয় ভোটগ্রহণ। প্রতিটি ভোট দিতে তিন থেকে চার মিনিট সময় নিচ্ছেন সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসাররা। কেন্দ্রর ৩ নম্বর বুথের প্রিজাইডিং অফিসার সোহেল রানা বলেন, আমরা নিয়মতান্ত্রিক ভাবেই ভোট নিচ্ছি, বয়স্ক ভোটা যারা আছেন, তাদের মূল ফটক থেকে প্রার্থীর এজেন্টরা গিয়ে নিয়ে আসছেন। ভোটারদের কোনো অসুবিধা হচ্ছে না। তিনি বলেন, সকাল বেলা ভোটার উপস্থিতি তেমন দেখা যাচ্ছে না। 

কেন্দ্রটির ১নম্বর বুথে প্রথম ভোট দেন বাকের মিয়া। ভোট দিতে কোনো সমস্যা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, খুব ভালে ভোট হয়েছে, কোনো অসুবিধাই হয়নি; ভেতরে যারা আছেন তারা দিয়েছেন সবকিছু। 

কথা হয় নতুন ভোটার মিলির সঙ্গে, বোট দিয়ে কেমন লাগলো জানতে চাইলে খুব উচ্ছ্বাস নিয়ে মিলি বললেন, খুব, খুব ভালো লাগছে। আমি খুবই এক্সাইটেড, আশা করছি আমার পছন্দের প্রার্থী যাকে আমি ভোট দিয়েছি তিনিই জয়ী হবেন। 

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ দলীয় প্রার্থী ৮ জন। স্বতন্ত্র প্রার্থী ৫। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৭, ৮, ৯, ১০, ১১, ১২ ও সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন নিয়ে ঢাকা-১৪ আসন গঠিত। আসনের মোট ভোটার ৪ লাখ ১৮ হাজার ২১৭ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ১৩ হাজার ৪৬৯; নারী ভোটার ২ লাখ চার হাজার ৭৪৪ জন। হিজড়া ভোটার আছে ৪ জন।

নির্বাচনে সংসদীয় আসন বাগাতে প্রার্থিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী মো. মাইনুল হোসেন খান নিখিল (নৌকা), জাতীয় পার্টির আলমাস উদ্দিন (লাঙ্গল), জাসদের আবু হানিফ (মশাল), তৃণমূল বিএনপির নাজমুল ইসলাম (সোনালী আঁশ), বিএনএফের কামরুল ইসলাম (টেলিভিশন), ন্যাশনাল পিপলস পার্টির মাহবুব মোড়ল (আম), বাংলাদেশ সুপ্রিম পার্টির সৈয়দ সাইফুদ্দিন আহমেদ (একতারা), সাংস্কৃতিক মুক্তিজোটের আসিফ হোসেন (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী সাবিনা আক্তার তুহিন (ট্রাক), লুৎফর রহমান (কেটলি), জেড আই রাসেল (ঈগল), এমরুল কায়েস খান (রকেট), মোহাম্মদ মহিবুল্লাহ (দালান) ও কাজী ফরিদুল হক (বাঁশি)।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App