×

রাজনীতি

ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৪, ০৩:৪৫ পিএম

ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা

বাংলাদেশের প্রাচীনতম ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পূর্ণ হচ্ছে বৃহস্পতিবার। দিবসটি উদ্‌যাপন উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে রাজনীতির আঁতুড়ঘর খ্যাত মধুর ক্যান্টিনে ‘স্মার্ট বাংলাদেশ, উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সার্বিক কর্মসূচি ঘোষণা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম, মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক সজল কুন্ডুসহ ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিয়মিত কর্মসূচির পাশাপাশি এ বছর বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। বাংলাদেশের নবরূপায়নের রূপকার, উন্নত-আধুনিক-আত্মমর্যাদাশীল বাংলাদেশের প্রতীক, বৈশ্বিক উন্নয়ন অর্থনীতির রোল মডেল, বাঙালির গণতন্ত্র-মানবাধিকার-মৌলিক অধিকার বাস্তবায়নে বারবার নিজের জীবনকে হুমকির সম্মুখীন করা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করতে বাংলার মানুষ, ছাত্রসমাজ, তরুণ প্রজন্ম যে দৃঢ় প্রতিজ্ঞায় আবদ্ধ তার স্মারক হিসেবে এই শোভাযাত্রা আয়োজিত হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের ছাত্রসমাজ, কিশোর-তরুণ-যুবক, নতুন ভোটারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আগামী ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এই শোভাযাত্রায় অংশগ্রহণ করে ৭ জানুয়ারি ‘ভোট উৎসবের জন্য’, সমৃদ্ধি-অগ্রগতি-উন্নয়নের মার্কা ‘নৌকার জন্য’, সম্ভাবনাময়- অপ্রতিরোধ্য-স্বপ্নের ‘স্মার্ট বাংলাদেশের জন্য’, বাঙালির আশা-ভরসা-নির্ভরতা-নিশ্চয়তার একমাত্র ঠিকানা ‘দেশরত্ন শেখ হাসিনার জন্য’ তাদের অকুণ্ঠ সমর্থন জানাবে।

ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী গৃহীত কর্মসূচিসমূহ:

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টা ৩০ মিনিটে ধানমন্ডিস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। এছাড়া সকাল ৭টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিনিধিদের শ্রদ্ধা নিবেদন করা হবে।

সকাল ৮টায় ঢাবির কার্জন হলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন, সকাল ১০টায় অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ ও ‘ভোট উৎসবের জন্য’, ‘নৌকার জন্য’, ‘স্মার্ট বাংলাদেশের জন্য’, ‘দেশরত্ন শেখ হাসিনার জন্য’ বর্ণাঢ্য শোভাযাত্রা। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ‘সুবিধাজনক’ সময়ে ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুনর্মিলনী আয়োজন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App