×

রাজনীতি

ভোলায় আওয়ামী লীগের পাল্টাপাল্টি স্মরণসভা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২২, ০৭:৩৪ পিএম

ভোলায় আওয়ামী লীগের পাল্টাপাল্টি স্মরণসভা!

ছবি: ভোরের কাগজ

ভোলায় আওয়ামী লীগের পাল্টাপাল্টি স্মরণসভা!

ছবি: ভোরের কাগজ

ভোলায় আওয়ামী লীগের পাল্টাপাল্টি স্মরণসভা!

ভোলায় বীর মুক্তিযোদ্ধা ও শিল্পপতি ওবায়দুল হক বাবুল মোল্লার ২৬ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (১০ অক্টোবর) সকাল ১১ টার দিকে এই মৃত্যুবার্ষিকীকে ঘিরে ভোলায় আওয়ামী লীগ দু’ভাগে বিভক্ত হয়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে।

“তোফায়েল পরিবার বনাম মোল্লা পরিবার” এক পক্ষ বলছে বাবুল মোল্লা হত্যাকাণ্ডের ঘটনায় কে বেশি লাভবান হয়েছেন, কেন এত বছর আওয়ামী লীগ ক্ষমতায় থেকেও বাবুল মোল্লার খুনিদের বিচারের মুখোমুখি করা যায়নি।

অন্য পক্ষ বলছে, মোল্লা পরিবার এখন বাবুল মোল্লার খুনিদের সাথে আঁতাত করে বাবুল মোল্লার রক্তের সাথে বেঈমানি করে ভোলায় আওয়ামী লীগকে ধ্বংস করার পাঁয়তারা করছে।

[caption id="attachment_374723" align="alignnone" width="1390"] ছবি: ভোরের কাগজ[/caption]

এ ঘটনায় জেলায় আওয়ামী লীগের রাজনীতি নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ক্ষোভ লক্ষ্য করা গেছে। সাধারণ মানুষের মনে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। এই হত্যাকাণ্ড দিবসকে কেন্দ্র করে ভোলায় ২৬ বছর পর মরহুম বীর মুক্তিযোদ্ধা বাবুল মোল্লার স্মরণে আওয়ামী লীগের পাল্টাপাল্টি স্মরণসভা পালন করেছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার নেতৃত্বে মরহুম বাবুল মোল্লার বাড়ির দরজার মোল্লা পট্টিতে অনুষ্ঠিত হয়েছে একাংশের স্মরণসভা।

অন্যদিকে, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর নেতৃত্বে জেলা পরিষদের হল রুমে পালিত হয়েছে একাংশের স্মরণসভা।

[caption id="attachment_374725" align="alignnone" width="1560"] ছবি: ভোরের কাগজ[/caption]

এ সময় মোবাইল কনফারেন্স’র মাধ্যমে আব্দুল মমিন টুলুর স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহামেদ এমপি। এই বর্ষীয়ান নেতা মরহুম বাবুল মোল্লার হত্যাকাণ্ড ও তার নামে উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে বক্তব্য রাখেন।

উল্লেখ্য,মরহুম বাবুল মোল্লা ১৯৯৬ সালে ভোলা সদর উপজেলা থেকে জাতীয় সংসদ নির্বাচনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন। নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগেই ১৯৯৬ সালের ১০ অক্টোবর ঢাকার মিরপুরের অনিক প্লাজার সামনে আততায়ীর গুলিতে নিহত হন। এই নিহতের ঘটনায় বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপির তৎকালীন চেয়ারম্যান মরহুম নাজিউর রহমান মঞ্জুকে আসামি করে মামলা করা হয়েছে। দীর্ঘ ২৬ বছর পরেও এই বীর মুক্তিযোদ্ধা হত্যাকাণ্ডের কোন বিচার হয়নি। এ নিয়ে মরহুম বাবুল মোল্লার পরিবারের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App